দক্ষিণ কোরিয়া উত্তরপ্রদেশের জামাই!

ভারতের মাটিতে পা রেখেছেন দক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্ট মুন জে ইন, একইসঙ্গে এনেছেন সুখবরও। তাঁর উপস্থিতিতেই উত্তর প্রদেশের নয়ডাতে স্যামসাং উদ্বোধন করল হল বিশ্বের সবচেয়ে বড় মোবাইল কারখানা সেখানে উপস্থিত ছিলেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। সেখানেই ফের একবার হাস্যকর মন্তব্য করে বসলেন যোগী।

অনুষ্ঠানমঞ্চে বক্তব্য রাখতে গিয়ে যোগী আদিত্যনাথ বলেন, ‘এটি আমাদের সবার জন্য একটি গুরুত্বপূর্ণ অনুষ্ঠান।’ দক্ষিণ কোরিয়ার প্রশংসা করতে গিয়ে তিনি একেবারে জামাই আদর দিয়ে ফেলেন দক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্টকে। বলেন, ‘আজ থেকে প্রায় ২ হাজার বছর আগে এই অযোধ্যার রাজকন্যাকে বিয়ে করেছিলেন দক্ষিণ কোরিয়ার রাজা সেই থেকেই উত্তরপ্রদেশের সঙ্গে সুন্দর সম্পর্কে আবদ্ধ দক্ষিণ কোরিয়া।’

sentbe BT

তবে এই সম্পর্কের টানাটানির বাইরে বেরিয়ে এদিন স্যামসাং এবং দক্ষিণ কোরিয়ার ঢালাও প্রশংসা করেন যোগী। তিনি বলেন, ‘এই মোবাইল কারখানা তৈরি হওয়ার ফলে ভারত তথা উত্তরপ্রদেশের বুকে চাকরির ক্ষেত্র অনেকটাই বেড়ে গেল। একসাথে প্রায় ৩৫ হাজার মানুষ চাকরি পাবে এখানে। ভারতের নতুন প্রজন্মের কাছে একটি একটি দিশা।’ উল্লেখ্য, স্যামসাং কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে এই কারখানা গোটা বিশ্বের মধ্যে সবচেয়ে বেশি মোবাইল তৈরি করার ক্ষমতা রাখবে।

জিনিউজের সৌজন্যে।