Search
Close this search box.
Search
Close this search box.

বিয়ে করেছিলেন ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’ জান্নাতুল!

jannat-marriage‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ ২০১৭’ প্রতিযোগিতার বিজয়ী ঘোষণা নিয়ে নাটকীয়তা ও গোলমালের পর এবার শুরু হয়েছে নতুন বির্তক। আর তাতে একেবারে ছবিসহ প্রমাণপত্র পাওয়া গেল। মুকুটজয়ী জান্নাতুল নাঈম এভ্রিল ছিলেন বিবাহিতা।

‘মিস ওয়ার্ল্ড’ প্রতিযোগিতায় অংশ নেওয়ার প্রথম শর্ত হলো, প্রতিযোগীকে অবশ্যই অবিবাহিত হতে হবে। কিন্তু সে শর্ত অনুযায়ী জান্নাতুল নাঈম ছিলেন অযোগ্য। এসএসসি পরীক্ষার ফলাফল প্রকাশের আগেই তার বিয়ে হয়। প্রায় আড়াই মাস সংসার করার পর তিনি তার সে সম্পর্কে ইতি ঘটে। বিবাহ বিচ্ছেদ ঘটান তিনি। এসব তথ্য গোপন রেখেই জান্নাতুল নাঈম ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’ প্রতিযোগিতায় অংশ নেন। এবং ‌‘বিতর্কিতভাবে’ বিজয়ী হন।

chardike-ad

জান্নাতুল নাঈমের গ্রামের বাড়ি চট্টগ্রামের চন্দনাইশ উপজেলার ৫ নম্বর বরমা ইউনিয়নে। সেখানকার সেরন্দি গ্রামের রাউলিবাগ এলাকায় তিনি থাকতেন। তার বাবা তাহের মিয়া ও মা রেজিয়া বেগম।

jannat-marriageজানা যায়, ২০১৩ সালের ২১ মার্চ চন্দনাইশ পৌর এলাকার বাসিন্দা ও কাপড় ব্যবসায়ী মোহাম্মদ মুনজুর উদ্দিনের সঙ্গে জান্নাতুলের বিয়ে হয়। বিয়ের উকিল হন মেয়ের বাবা তাহের মিয়া। বিয়েতে কাজি ছিলেন আবু তালেব। বিয়ের দেনমোহর ছিল ৮ লাখ টাকা। একই বছরের ১১ জুন তালাকনামায় সই করেন জান্নাতুল।

এ ব্যাপারে যোগাযোগ করা হয় বরমা ইউনিয়নের চেয়ারম্যান মোহাম্মদ নুরুল ইসলামের সঙ্গে। তিনি জানান, ‘আমেনার বিয়ে হয়েছিলো। আবার ছাড়াছাড়িও হয়ে যায়। খুব সম্ভবত ছেলের টাকা দেখে বিয়ে করেছিলো। পরে আমেনা নিজেই পালিয়ে যায়।’

নূরুল ইসলাম আরও জানান, খুব গোপনীয়ভাবে বিয়ে হয়েছিলো আমেনার। এ কারণে খবরটি খুব বেশি মানুষ জানেনি। এখন প্রতিযোগিতায় বিজয়ী হওয়ার কারণে অনেকে বিষয়টির খোঁজ-খবর নিচ্ছেন।

jannat-marriageএভ্রিল অল্প বয়সেই মোটরবাইক চালানো শেখেন। এরপর ধীরে ধীরে একে শখে পরিনত হয়। এ যানকে ঘিরেই চলতে থাকে তার নানা কসরত। ফেসবুকে বাড়তে থাকে ফ্যান-ফলোয়ার।

কথিত আছে, নিখোঁজ হওয়ার দীর্ঘদিন পর তার বাবা-মা জানতে পারেন, স্থানীয় এক তরুণের হাত ধরে ঢাকায় আসেন আমেনা। ঢাকায় জান্নাতুল নাঈম আমেনা হয়ে যান জান্নাতুল নাঈম এভ্রিল। এভাবেই উঠে আসেন আলোচনার কেন্দ্রবিন্দুতে।

এদিকে বিষয়টি নিয়ে এখন পর্যন্ত জান্নাতুল নাঈমের কোনও মন্তব্য পাওয়া যায়নি।