Search
Close this search box.
Search
Close this search box.

নেটফ্লিক্সের সেরা ৫ কোরিয়ান ড্রামা

squid-gameনেটফ্লিক্সের মোট সাবস্ক্রাইবার সংখ্যা ২ কোটি ৬০ লাখ। এই বিশাল দর্শকের চাহিদা মেটাতে নেটফ্লিক্স বিশ্বব্যাপী বিভিন্ন ভাষায় নিজেদের অরিজিনাল শো তৈরি করে আসছে। নির্দ্বিধায় বলা যায় নন-ইংলিশ নেটফ্লিক্সের কন্টেন্টে কোরিয়ান কন্টেন্টের রাজত্ব চলছে।

বিশ্ববিখ্যাত টাইম ম্যাগাজিন নেটফ্লিক্সে আছে এমন সেরা ৮ টি কোরিয়ান ড্রামার তালিকা করেছে। তালিকাটাকে আরেকটু ছোট করে সেরা ৫টি নেটফ্লিক্স কে-ড্রামার তালিকা করেছি আমরা। বিশুদ্ধ্ব প্রেমের গল্প থেকে শুরু করে কল্প-বিজ্ঞান, আপনার পছন্দ যায় হোক কোরিয়ান সিরিজগুলো আপনাকে সেটাই দিবে।

chardike-ad

১. স্কুইড গেম (২০২১-চলমান): এই শো বাদে এই এই তালিকা করার কোনো সুযোগই নেই। সার্ভাইবাল ড্রামা জনরার এই সিরিজের প্রথম সিজন রিলিজ হয় ২০২১ সালে। অনেকগুলো অসহায় মানুষকে জড়ো করে কিছু ভাগ্যের খেলা খেলতে দেয়া হয়। যে খেলাগুলোর শেষে বিজয়ী হবে একজন। বিজয়ীর ভাগ্যে জুটবে ৪৫ বিলিয়ন কোরিয়ান ওন। কিন্তু খেলাগুলো বাচ্চাদের খেলা হলেও এখানে জুড়ে থাকবে খেলোয়াড়দের জীবন। একটু এদিক-সেদিক হলেই মৃত্যু। ১৬৫ কোটি ঘন্টারও বেশি ভিউয়ারশিপ পাওয়া এই সিরিজটি নন-ইংলিশ ভাষায় নির্মিত নেটফ্লিক্স সিরিজের মধ্যে সবচেয়ে বেশিবার দেখা হয়েছে। এবছর এর দ্বিতীয় সিজন মুক্তি পাবে নেটফ্লিক্সে।

best netflix kdrama
স্কাই ক্যাসল সিরিজের পোস্টার

২. স্কাই ক্যাসল (২০১৮):  স্কাই ক্যাসল কেবল কোরিয়ার গল্প বলে না। এটা এশিয়া, বিশেষ করে দক্ষিণ এশিয়ার দেশগুলোর গল্পই বলেছে যেন। সিউল শহরের মর্যাদাপূর্ণ একটি আবাসিক এলাকায় বসবাসরত চারটি পরিবারের গল্প বলেছে স্কাই ক্যাসল। এই পরিবারগুলো নিজেদের সন্তানকে দেশের সেরা বিশ্ববিদ্যালয়ে ভর্তি করানোর জন্য কি কি করতে পারে সে গল্প উঠে এসেছে। বাচ্চাদের উপর অমানবিক চাপ থেকে শুরু করে বাবা-মায়েদের অপরাধে জড়িয়ে পড়া, সবই উঠে এসেছে।

এ যেন শুধু কোরিয়ার গল্প না। এই গল্প আমাদেরও। আমাদের বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরিক্ষার্থীদের অমানবিক চাপের মধ্যে দিয়ে যেতে হয়। বাবা-মায়ের আকাশচুম্বি স্বপ্ন পূরণে ব্যর্থ হলে সমাজে মুখ দেখানোর ভয়ে অনেকে নিজের জীবনটাই দিয়ে দেন।

৩. হোমটাউন চা-চা-চা (২০২১): ১৬ এপিসোডের এই রোমান্টিক-কমেডি জনরার সিরিজটি মূলত ২০০৪ সালে মুক্তিপ্রাপ্ত কোরিয়ান সিনেমা মিঃ হ্যান্ডি, মিঃ হং এর অফিসিয়াল রিমেক। সমুদ্রতীরবর্তী একটি গ্রামের এক ডেন্টিস্ট ও সব কাজের কাজী সুদর্শন এক যুবকের মিষ্টি রসায়নকে মূল উপজীব্য করে তৈরি হয়েছে এই সিরিজ।

best netflix kdrama

৪. এক্সট্রাঅর্ডিনারি এটর্নি উ (২০২২): আইনি বিষয়কে উপজীব্য করে তৈরি এই ড্রামার উপস্থাপন ছিল আকর্ষনীয়। স্যাভান্ট সিনড্রোম নামে বিরল এক উপসর্গ আছে এমন এক নারী এটর্নিকে ঘিরে গল্পটি আবর্তিত হয়েছে। ১৬ এপিসোডের এই ড্রামা রোটেন টমেটোজের র‍্যাটিং অনুযায়ী ১০০% ফ্রেশ।

৫. মিস্টার কুইন (২০২০): ২০ এপিসোডের এই ঐতিহাসিক ড্রামাতে কোরিয়ান ড্রামার বিশেষ বৈশিষ্ট্য বিভিন্ন জনরার দারুণ মিশেল দেখা গিয়েছে। মূল গল্পটি একজন আধুনিক সমাজের রাঁধুনির সময়ের চাকায় পিছনে গিয়ে জোসেন যুগের এক নারীর শরীরে নিজেকে আবিষ্কারকে ঘিরে। এই বিষয়কে উপজীব্য করে এর আগেও ড্রামা নির্মাণ হলেও এর নির্মাণশৈলি বাকিদের থেকে এটাকে আলাদা করেছে।