Search
Close this search box.
Search
Close this search box.

বিশ্বের সেরা ২০ সুন্দরীর তালিকায় বাংলাদেশের ঐশী

oishiচীনের সানাইয়া শহরে চলছে ৬৮তম ‘মিস ওয়ার্ল্ড’ প্রতিযোগিতা। এ প্রতিযোগিতায় দেশের হয়ে প্রতিনিধিত্ব করছেন ‘মিস বাংলাদেশ’ জান্নাতুল ফেরদৌস ঐশী।

যারা মিস ওয়ার্ল্ড হতে ঐশীকে ভোট করেছেন, তাদের জন্য সুসংবাদ। মিস ওয়ার্ল্ডের সেরা ২০-এর তালিকায় জায়গা করে নিয়েছেন এ সুন্দরী। অর্থাৎ ঐশী এখন বিশ্বের সেরা ২০ সুন্দরীর মধ্যে একজন।

chardike-ad

মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতায় অংশগ্রহণকারীদের দেয়া উত্তরের ওপর ভোটগ্রহণ চলে ৩০ ডিসেম্বর বিকাল ৫টা পর্যন্ত। ফলে দেখা গেছে-গ্রুপ-৬ থেকে চ্যাম্পিয়ন হয়েছেন মিস বাংলাদেশ।

গত বছর ৩০ হাজার প্রতিযোগীকে পেছনে ফেলে ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’ খেতাব পেয়েছিলেন ঐশী। তিনি এখন বিশ্বসুন্দরী হওয়ার দৌড়ে। ১৮ বছর বয়সী ঐশী চলতি বছর বিজ্ঞান বিভাগ থেকে উচ্চ মাধ্যমিক পাস করেছেন। আর কয়েকটি ধাপ সাফল্যের সঙ্গে অতিক্রম করতে পারলে হয়তো গ্র্যান্ড ফিনালেতেও তাকে দেখা যেতে পারে বাংলাদেশের এ তরুণীকে।

প্রসঙ্গত, গত বছর এ প্রতিযোগিতায় বাংলাদেশ থেকে অংশ নিয়েছিলেন জেসিয়া ইসলাম। সেরা ৪০ জায়গা করে নিয়েছিলেন তিনি।গত আসরে সেরার বিশ্বসেরা সুন্দরীর মুকুট অর্জন করেন ভারতের মানুসী চিল্লার। আগামী ৮ ডিসেম্বর চীনের সাংহাই শহরে গ্র্যান্ড ফিনালে হবে। ওই দিনই বিশ্বসুন্দরীর মাথায় মুকুট পরিয়ে দেয়া হবে।