Search
Close this search box.
Search
Close this search box.

কোরিয়ার ‘না’, আবার চিঠি মালয়েশিয়াকে

bangladesh-hockey-teamএশিয়া কাপের আগে গোটা তিনেক প্রস্তুতি ম্যাচের জন্য চীন-মালয়েশিয়া অনাগ্রহ দেখানোর পর দক্ষিণ কোরিয়ার দ্বারস্থ হয়েছিল বাংলাদেশ হকি ফেডারেশন; কিন্তু নির্ধারিত সময়ের আগে ঢাকায় এসে ম্যাচ খেলার বাংলাদেশের প্রস্তাব ফিরিয়ে দিয়েছে কোরিয়া।

বিকল্প হিসেবে হকি ফেডারেশন আবার যোগাযোগ শুরু করেছে মালয়েশিয়ার সঙ্গে। রোববার সকালে দেশটির হকি ফেডারেশনকে চিঠি দিয়েছে বাংলাদেশ হকি ফেডারেশন। মালয়েশিয়াও বলে দিয়েছে তারা নির্ধারিত সময়ের আগে ঢাকায় আসতে পারবে না। এখন চেষ্টা চলছে ওই দেশে গিয়ে চারটি ম্যাচ খেলার। দেশটির দ্বিতীয় দল হলেও রাজি বাংলাদেশ।

chardike-ad

‘দক্ষিণ কোরিয়ায় ৩০ সেপ্টেম্বর থেকে ৯ অক্টোবর পর্যন্ত জাতীয় ছুটি। যে কারণে ৪ অক্টোবর তারা ঢাকা আসার এয়ার টিকেট পাবে না। তাই আগে এসে বাংলাদেশের সঙ্গে তাদের পক্ষে প্রস্তুতি ম্যাচ খেলা সম্ভব নয় বলে জানিয়ে দিয়েছে। তাই বিকল্প হিসেবে আবার মালয়েশিয়ার সঙ্গে যোগাযোগ করছি’- বলেছেন বাংলাদেশ হকি ফেডারেশনের সহসভাপতি খাজা রহমতউল্লাহ।

মালয়েশিয়া জাতীয় দলের খেলোয়াড়দের ৩দিন ছুটি দেয়া হয়েছে ৩ থেকে ৫ অক্টোবর পর্যন্ত। যে কারণে তাদেরও পক্ষেও নির্ধারিত সময়ের আগে আসা সম্ভব না বলে জানিয়ে দিয়েছে। ‘মালয়েশিয়া হকি ফেডারেশনের প্রধান নির্বাহী কর্মকর্তার সঙ্গে আমার সকালে কথা হয়েছে। আমরা দল পাঠালে তারা তাদের দ্বিতীয় দলের সঙ্গে ম্যাচ আয়োজনের ব্যবস্থা করবে। আমরা ভাবছি ২৮ সেপ্টেম্বর দল মালয়েশিয়ায় পাঠিয়ে গোটা চারেক ম্যাচ খেলিয়ে আনতে। সে ক্ষেত্রে ৪ অক্টোবরের মধ্যেই দল ফিরে আসতে পারবে’- বলেছেন খাজা রহমতউল্লাহ।