Search
Close this search box.
Search
Close this search box.

মালয়েশিয়ায় বিশেষ অভিযানে ১১০ বাংলাদেশি আটক

malaysiaমালয়েশিয়ায় ইমিগ্রেশন পুলিশের বিশেষ অভিযানে ১১০ বাংলাদেশিসহ তিন শতাধিক বিভিন্ন দেশের অবৈধ অভিবাসীদের আটক করা হয়েছে। ইমিগ্রেশন সূত্রে জানা গেছে, ৬ থেকে ৮ অক্টোবর পর্যন্ত দেশটির বিভিন্ন শহরে এসব প্রবাসীদের আটক করা হয়।

অভিযান পরিচালনার সময় পুলিশ, ইমিগ্রেশন, রেলা’র উপস্থিতিতে চারদিকে আতঙ্ক ছড়িয়ে পড়ে। আটক হওয়া অভিবাসীদের মধ্যে বেশি সংখ্যক রয়েছেন বাংলাদেশি, ইন্দোনেশিয়া, মিয়ানমার ও অন্যান্য দেশের নাগরিকরা।

chardike-ad

তারা মালয়েশিয়া যাওয়ার সময় বিভিন্নভাবে প্রতারণার স্বীকার হয়েছিলেন। ফলে সেখানে অবৈধ হয়ে পড়েন। এছাড়া বৈধতা থাকলেও ভিন্ন মালিকের কাজ করার অপরাধে ইমিগ্রেশন অ্যাক্ট ১৯৫৯/৬৩ এবং ১৯৬৩ আইনে তাদের আটক করা হয়েছে।

অভিবাসন বিভাগের মহাপরিচালক দাতো সেরি মোস্তাফার আলী বলেন, এটি মালয়েশিয়াতে নিয়োগকারী কর্মকর্তা ও বিভিন্ন দেশের অবৈধ শ্রমিকদের জন্য একটি বড় ধরনের সতর্কবার্তা। আমরা যে কোন জায়গায় যে কোনো অবস্থাতেই অভিযান পরিচালনা করতে প্রস্তুত রয়েছি। যতদিন না এই দেশ থেকে অবৈধ শ্রমিক বিতাড়িত না হচ্ছে ততদিন পর্যন্ত আমাদের আটক অভিযান অব্যাহত থাকবে।

অবৈধ অভিবাসীর সর্বোচ্চ ৫০ হাজার রিঙ্গিতসহ জেল জরিমানার বিধান রয়েছে। তিন বাহিনীর সর্বাত্মক প্রচেষ্টায় মালয়েশিয়াকে অবৈধ অভিবাসীমুক্ত করা হবে বলে জানিয়েছেন অভিবাসন বিভাগের প্রধান।