Search
Close this search box.
Search
Close this search box.

মালয়েশিয়ায় ১৩ বাংলাদেশিসহ ৭৩ অভিবাসী আটক

malaysia-bangladeshiমালয়েশিয়ায় প্রতিদিনই অবৈধ অভিবাসীদের আটক অভিযান অব্যাহত রয়েছে। বিশেষ করে বাংলাদেশি বা অন্যান্য দেশের জনবহুল এলাকাগুলোতে অভিযান জোরদার করা হয়েছে। দেশটির সর্বত্রই চলছে ধরপাকড়। যেন থামার কোনো লক্ষণই নেই।

৩ মার্চ মালয়েশিয়ার বহুল প্রচারিত দৈনিক উতুসানের প্রথম পাতায় একটি অনুসন্ধানী সংবাদ প্রকাশিত হয় বিদেশি ব্যবসায়ীদের নিয়ে। শিরোনামটি ছিল- আর কতকাল বিদেশিদের হাতে থাকবে ব্যবসা। কিভাবে তারা এদেশে এসে ব্যবসা করে? এর সূত্র ধরে বিদেশি সবজি ব্যবসায়ীদের প্রতিষ্ঠানেও চলে তল্লাশি।

chardike-ad

দেশটির অভিবাসন বিভাগের ঘোষণা অনুযায়ী- মালয়েশিয়ায় অবৈধ বিদেশিকে কোনোভাবেই অবস্থান করতে দেয়া হবে না। এ বিষয়ে দেশটির সংশ্লিষ্টরা বলছেন, মালয়েশিয়ায় সার্বভৌমত্ব বজায় রাখতে এবং আইন-শৃঙ্খলা বজায় রাখতে তারা চলমান অভিযান অব্যাহত রেখেছেন।

এরই ধারাবাহিকতায় রাজধানী কুয়ালালামপুরের পার্শ্ববর্তী সেলাঙ্গরের সবচেয়ে বড় কাঁচাবাজারে ৩ মার্চ চালানো হয় বিশেষ অভিযান। আর এ অভিযানে আটক হন ১৩ বাংলাদেশিসহ ৭৩ জন অবৈধ বিদেশি। ৫০ জনের পুলিশের বিশাল বাহিনী নিয়ে পুরো বাজার এলাকা ঘিরে ফেলা হয়।

অনেকেই দৌড়ে পালাতে চাইলেও সে সুযোগ আর হয়নি। আটক হতে হয় ১৩ জন বাংলাদেশিকে, মিয়ানমারের ৫০ এবং ইন্দোনেশিয়ার ১০ জনকে। সারডাং পুলিশের সহকারী কমিশনার ইসমাইল বোরহান জানান, এ অভিযানে ১০৭ জনকে আটক করে যাচাই-বাছাই শেষে আটক করা হয় ৭৩ জনকে। আটকদের বয়স আনুমানিক ৩০ থেকে ৬০ বছর।

আটকদের ইমিগ্রেশন রেগুলেশন ৬ (১) সি ১৯৫৯, ১৫ (১) ৩৯ (বি) ধারায় জিজ্ঞাসাবাদ করা হবে।