cosmetics-ad

ঘন কুয়াশায় শাহজালাল-শাহ আমানতে বিমান ওঠানামা বন্ধ

biman

ঘন কুয়াশার কারণে হযরত শাহজালাল ও শাহ আমানত বিমানবন্দরে বিমান ওঠানামা বন্ধ রাখা হয়েছে। এ দুটি বিমানবন্দরের দায়িত্বরত কর্মকর্তারা বিষয়টি নিশ্চিত করে জানিয়েছেন, আবহাওয়া অনুকূলে আসলে বিমান ওঠানামা স্বাভাবিক হবে।

শাহজালাল বিমানবন্দরের উপপরিচালক ও এয়ার স্টেশন ট্রাফিক অফিসার ওয়াহিদুর রহমান বলেন, ভিজিবিলিটি ৫০ থেকে ১০০ মিটারে নেমে আসায় ভোর সাড়ে ৪টার পর থেকে শাহজালালে কোনো বিমান অবতরণ করতে পারেনি। যে কারণে বাংলাদেশ বিমানের কুয়ালালামপুর থেকে ঢাকামুখী ফ্লাইট, দোহা ও ব্যাংকক থেকে আসা দুটি কার্গো ফ্লাইট কলকাতা বিমানবন্দরে অবতরণ করেছে। চীনের গুয়াংজু থেকে আসা ইউএস বাংলার অপর একটি ফ্লাইট মিয়ানমারের মান্দালয়ে অবতরণ করেছে। মোট চারটি ফ্লাইট কুয়াশার কারণে অবতরণ করতে পারেনি।

এদিকে শনিবার সকালের পর থেকে চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে ঘন কুয়াশায় বিমানের কয়েকটি ফ্লাইট ওঠা-নামায় বিঘ্ন ঘটে। পরে সাময়িক বন্ধ ঘোষণা করা হয় বিমান চলাচল। শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরের ম্যানেজার উইং কমান্ডার সারোয়ার ই আলম বলেন, ঘন কুয়াশায় ভিজিবিলিটি কমে গেছে, তাই ফ্লাইট ওঠা-নামা সাময়িক বন্ধ ঘোষণা করা হয়েছে। শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে অভ্যন্তরীণ কোনো ফ্লাইট ছেড়ে আসেনি। আন্তর্জাতিক রুটের দুটি ফ্লাইট আকাশে চক্কর দিচ্ছিল। আশা করছি, কিছু সময়ের মধ্যে সেগুলো অবতরণ করবে।

এদিকে আগামী দুই থেকে তিনদিন নদী অববাহিকায় কুয়াশার এ অবস্থা অব্যাহত থাকতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।