Search
Close this search box.
Search
Close this search box.

নিউইয়র্কে ছিনতাইকারীর কবলে পড়ে সর্বস্ব হারালেন বাংলাদেশি

নিউইয়র্কের ওজন পার্কে শাহাবুদ্দিন (৫৫) নামে এক প্রবাসী বাংলাদেশি ছিনতাইকারীর কবলে পড়ে সর্বস্ব হারিয়েছেন। ৯ ফেব্রুয়ারি বেলা সাড়ে ১১টার দিকে ৭৬ স্ট্রিট ও গ্লিন মোর এভিনিউয়ে এক কৃষ্ণাঙ্গ শাহাবুদ্দিনের পথ আটকে উপর্যুপরি নাকে মুখে কিল ঘুষি মেরে রক্তাক্ত করে ফোন ও মানিব্যাগ নিয়ে পালিয়ে যায়।

প্রত্যক্ষদর্শী গ্লোবাল এয়ার মাল্টি সার্ভিস সেন্টারের স্বত্বাধিকারী মোহাম্মদ আলীম জানান, ঘর থেকে বের হয়ে সিটি লাইনে আসার জন্য রওয়ানা হন এ বৃদ্ধা। এ সময় এক কালা বিপরীত দিক থেকে এসে শাহাবুদ্দিনের পথ আটকে উপর্যুপরি কিল ঘুষি মেরে রক্তে রঞ্জিত করে ফোন ও ওয়ালেট নিয়ে পালিয়ে যায়। পরে পুলিশ এসে আহত বাংলাদেশিকে অ্যাম্বুলেন্সে করে জামাইকা হাসপাতালে নিয়ে যায়।

chardike-ad

সম্প্রতি নিউইয়র্কে প্রায়ই দুর্বৃত্তের হামলার শিকার হচ্ছেন প্রবাসী বাংলাদেশিরা। কয়েক বছর অগে ওজনপার্কে পৃথক পৃথক ঘটনায় যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ নেতা নাজমুল ইসলাম, ইমাম আকুঞ্জী ও তার সহযোগী নিহত হন। গত বছর আরও এক বাংলাদেশি হামলায় নিহত হন। এ ছাড়াও এর আগে মিজানুর রহমান নামে এক বাংলাদেশি ফটোসাংবাদিক নিহত হন। একের পর এক এ ধরনের ঘটনা বন্ধে প্রবাসীরা আইন-শৃংখলা বাহিনীর কঠোর পদক্ষেপ দাবি করেছেন।

এদিকে, শাহাবুদ্দীনের উপর হামলার ঘটনায় ‘ওজন-পার্ক সিভিলিয়ান পেট্রোল’তাদের অফিসিয়াল ফেসবুক পেজে একটি সচেতনতামূলক পোস্টে লিখেছেন, হামলাকারীকে খুঁজে বের করে দ্রুত গ্রেফতারে কাজ করছে এনওয়াইপিডি। এতে সবধরনের সহায়তার আশ্বাস দিয়েছে সিভিলিয়ান পেট্রোল।না গেছে, শাহাবুদ্দিন নিউইয়র্কে তার মেয়ের সঙ্গে বসবাস করছেন। বছর তিনেক আগে দেশটিতে পাড়ি জমান তিনি।