Search
Close this search box.
Search
Close this search box.

খাগড়াছড়িতে কুরআন বিতরণের মাধ্যমে ভালবাসা দিবস উদযাপন

quranভালবাসা দিবসে ফুলের পরিবর্তে কুরআন উপহার দেয়ার মাধ্যমে ভালবাসা দিবস উদযাপন করা হয়েছে। খাগড়াছড়ির মাটিরাঙ্গা উপজেলায় ব্যাতিক্রমী এ আয়োজন করে সামাজিক সংগঠন বন্ধু জুনিয়র যুব ক্লাব। শুক্রবার ভালবাসা দিবসে সংগঠনটির উদ্দ্যোগে উপজেলা সদরের ব্যস্ত সড়কের পাশে ছোট্ট প্যান্ডেলে ভালোবাসা দিবসে সর্বসাধারণের মাঝে পবিত্র কুরআন বিতরণ করা হয়। সবাই যখন প্রিয় মানুষের হাতে ফুল তুলে দিতে ব্যস্ত তখন সংগঠনটির তরুণ সদস্যরা সাধারণ মানুষের হতে তুলে দেয়া কুরআন ও হাদিসের বই।

ভালাবাসা দিবসের এ ব্যতিক্রমী আয়োজনে উপস্থিত ছিলেন মাটিরাঙ্গা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. শামসুদ্দিন ভূইয়া, তবলছড়ি গ্রীণ হিল কলেজের প্রভাষক মো. হাফিজুর রহমান, মাটিরাঙ্গা পৌরসভার ২নং ওয়ার্ডের কাউন্সিলর মোহাম্মদ আলী ও বন্ধু জুনিয়র যুব ক্লাবের প্রতিষ্ঠাতা ও সভাপতি মো. মামুনুর রশীদ মামুন প্রমুখ।

chardike-ad

এমন আয়োজনকে ব্যতিক্রমী চিন্তার ফসল উল্লেখ করে মাটিরাঙ্গা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. শামসুদ্দিন ভূইয়া বলেন, আমরা অনেকেই যা চিন্তা করিনি তরুণারা সে চিন্তার বাস্তবায়ন ঘটিয়েছে। তিনি বলেন, দিন শেষেই ফুল শুকিয়ে যাবে, সেই সাথে হারিয়ে যাবে ভালোবাসাও। কিন্তু কুরআন শরীফের আলো পরিবার থেকে শুরু করে সমাজকে আলোকিত করবে।

বন্ধু জুনিয়র যুব ক্লাবের প্রশংসা করে তবলছড়ি গ্রীণ হিল কলেজের প্রভাষক মো. হাফিজুর রহমান বলেন, ভালোবাসা দিবসে কুরআন শরীফ বিতরণ তাদের নতুন চমক। এমন আয়োজন আমাদেরকে ভালোবাসা দিবস মানেই ফুল এ চিন্তা থেকে বের হওয়ার পথ দেখাবে।

এ প্রসঙ্গে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিভীষণ কান্তি দাশ বলেন, এ সংগঠনের প্রতিটি কর্মসূচীই নান্দনিক। ভালবাসা দিবসে পথচারীদের হাতে কুরআন শরীফ ও হাদিসের বই তুলে দেয়ার মধ্য দিয়ে তারা প্রকৃত ভালোবাসার আলো ছড়িয়ে দিল। যে ভালোবাসার আলো কখনো নিভে যাবে না। যে আলো অনেককেই আলোকিত করবে।