Search
Close this search box.
Search
Close this search box.

বাংলাদেশে প্রশিক্ষণ কেন্দ্র স্থাপনে আগ্রহী ফেসবুক

সিউল, ১৮ মে ২০১৪:

বাংলাদেশে তথ্যপ্রযুক্তির গবেষণা ও প্রশিক্ষণ কেন্দ্র স্থাপনে আগ্রহ দেখিয়েছে ফেসবুক। শুক্রবার যুক্তরাষ্ট্রের সিলিকন ভ্যালিতে ফেসবুক সদর দফতরে বাংলাদেশের একটি প্রতিনিধি দলের সঙ্গে বৈঠকে বিষয়টির গুরুত্ব নিয়ে ভেবে দেখার কথা জানিয়েছে ফেসবুক কর্তৃপক্ষ।

chardike-ad

Facebook-troubleবৈঠকে ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিস (বেসিস) সভাপতি শামীম আহসান, মহাসচিব রাসেল টি আহমেদ বাংলাদেশের প্রতিনিধিত্ব করেন। ফেসবুকের পক্ষে এর ঊর্ধ্বতন কর্মকর্তারা অংশ নেন।

বেসিস সভাপতি শামীম আহসান জানান, বাংলাদেশের তরুণদের জন্য রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট এবং ট্রেনিং সেন্টার স্থাপনে ফেসবুকের ঊর্ধ্বতন পরিচালকদের সঙ্গে সফল একটি সভা হয়েছে। বিষয়টি নিয়ে ফেসবুক দারুণ আগ্রহ দেখিয়েছে।

যুক্তরাষ্ট্রের সিলিকন ভ্যালিতে অনুষ্ঠিতব্য ইউএস-বাংলাদেশ টেক ইনভেস্টমেন্ট সামিটে এ তিনজনসহ আরও অংশ নিয়েছেন তথ্যপ্রযুক্তি ব্যবসায়ী ড্যাফোডিল গ্রুপের চেয়ারম্যান সবুর খান, বাংলাদেশ কম্পিউটার সমিতির সভাপতি এএইচএম মাহফুজুল আরিফ, বেসিসের ১৫টি কোম্পানিসহ বাংলাদেশের অর্ধশত শীর্ষ আইসিটি ব্যবসায়ী ও কোম্পানির প্রতিনিধিরা। প্রতিবছর বেসিস এবং দ্য ইন্দাস এন্টারপ্রাইজ (টাই) এ সামিটের আয়োজন করে থাকে।