cosmetics-ad

দেশে হাজার ছাড়াল করোনা রোগী, পাল্লা দিয়ে বাড়ছে মৃত্যুও

health-minister

গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসের সংক্রমণ আরো বেড়েছে, আর এ সময় এই ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যাও বেড়েছে। ৩৮তম দিনে আক্রান্তের সংখ্যা হাজার ছাড়ালো। সরকারের আইইডিসিআর এক প্রেস ব্রিফিংয়ে জানিয়েছে, দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন ২০৯ জন। ফলে মঙ্গলবার পর্যন্ত মোট শনাক্ত রোগী শনাক্ত হয়েছেন এক হাজার ১২ জন।

অন্যদিকে, গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ৭ জন রোগী। এ নিয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়ালো ৪৬ জনে। আইইডিসিআর-এর পক্ষ থেকে বলা হয়েছে, গত ২৪ ঘন্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে এক হাজার ৮০৪টি, এক হাজার ৯০৫টি পরীক্ষা করা হয়েছে। সংক্রমণ শুরুর পর থেকে এপর্যন্ত সবমিলিয়ে ১৩ হাজার ১২৮ টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

গত ২৪ ঘণ্টা থেকে নতুন করে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে রয়েছেন ৪২৯ জন। সবমিলিয়ে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে আছেন দুই হাজার ৬১৮ জন। আইইডিসিআরের ব্রিফিং-এ স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক নাসিমা সুলতানা বিস্তারিত জানিয়েছেন আজ। তিনি জানিয়েছেন বর্তমানে হোম কোয়ারেন্টিনে আছেন সবমিলিয়ে ২৬ হাজার ৭৫২ জন।

গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে নেয়া হয়েছে ৮৯ জনকে। সবমিলিয়ে মোট আইসোলেশনে আছেন ৩৮৩ জন। সংক্রমণ শুরুর পর থেকে সবমিলিয়ে কোয়ারেন্টিনে হয়েছে ৯০ হাজার ৫৮১ জনের। বিবিসি।