Search
Close this search box.
Search
Close this search box.

স্মার্টঘড়িতেই কথা বলার ব্যবস্থা করছে স্যামসাং

সিউল, ২৫ মে ২০১৪:

এবার স্মার্টফোনের সংযোগ ছাড়াই কল ও বার্তা পাঠানোর ব্যবস্থা করছে ইলেকট্রনিক সামগ্রী উৎপাদনকারী প্রতিষ্ঠান স্যামসাং। প্রতিষ্ঠানটি বলছে, আগের স্যামসাং গ্যালাক্সি গিয়ার ডিভাইসের স্মার্ট ঘড়িগুলো কল করার জন্য সক্ষম ছিল না। তা কেবল স্মার্টফোনের সাথে সংযুক্ত করলেই কাজ করতো। কিন্তু এই ব্যবস্থা চালুর পর থেকে সেটা আর করা লাগবে না। খবর টাইমস অব ইন্ডিয়ার।

chardike-ad

শনিবার ওয়াল স্ট্রীট জার্নালের বরাত দিয়ে প্রতিবেদনে বলা হয়, এটি এমন একটি ডিভাইস যা স্মার্টফোনের সকল কার্যক্রমই নিয়ন্ত্রণ করবে। একদিকে কাজ করবে হাতঘড়ি হিসেবে, অন্যদিকে স্মার্টফোন হিসেবে।

samsung-galaxy-gear-smartwatch-12-700প্রতিষ্ঠানটি বলছে, বাজারে প্রচলিত তাদের স্মার্টঘড়ি থেকে গ্রাহকের সুযোগ-সুবিধা বাড়িয়ে আরও আকর্ষণীয় করা যায়-এ লক্ষ্য নিয়েই নতুন এই ডিভাইস আনার উদ্যোগ নিয়েছে তারা। আর বিশেষ প্রযুক্তির এই ঘড়িতে থাকবে জিপিএস ক্লিপ, ক্যামেরা ও মনিটর।

জানা গেছে, বর্তমানে প্রযুক্তি বাজারে স্যামসাং তিন ধরনের স্মার্ট ঘড়ি যেমন-গ্যালাক্সি গিয়ার ২, গ্যালাক্সি গিয়ার ২ নিও, গ্যালাক্সি গিয়ার ফিট নামের স্মার্টঘড়ি বাজারে বিক্রি করছে। যদিও এ তিনটির মধ্যে গ্যালাক্সি গিয়ার ফিট বাজারে বেশি চলছে। কিন্তু এটিও ব্লুটুথের মাধ্যমে স্মার্টফোনের সাথে সংযুক্ত করলে তবেই কাজ করে। তারপরও চলতি বছরের প্রথম প্রান্তিকে ৫ লাখেরও বেশি স্মার্ট ঘড়ি বিক্রি করেছে স্যামসাং।

প্রতিষ্ঠানটির একজন কর্মকর্তা জানান, নতুন এ স্মার্টঘড়ি তৈরির জন্য ইতোমধ্যেই যুক্তরাষ্ট্র ও ইউরোপের টেলিকম কোম্পানির সাথে কথা বলেছেন তারা। যদি সব কিছু ঠিকঠাক থাকে তাহলে আগামি জুন-জুলাইয়ের দিকে এটি বাজারে আনা যেতে পারে বলে উল্লেখ করেন তিনি।