cosmetics-ad

দক্ষিণ কোরিয়ায় ফের বেড়েছে করোনার সংক্রমণ, একদিনে আক্রান্ত ৩৪

korea

দক্ষিণ কোরিয়ায় নতুন করে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বাড়তে শুরু করেছে। রোববারের হিসাব অনুযায়ী, দেশটিতে গত ২৪ ঘণ্টায় নতুন করে ৩৪ জন করোনায় আক্রান্ত হয়েছে। দেশটিতে গত একমাসে প্রতিদিনের হিসাব অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি আক্রান্তের রেকর্ড হয়েছে। গত ৯ এপ্রিলের পর এটাই সর্বোচ্চ আক্রান্তের সংখ্যা।

কোরিয়া সেন্টার্স ফর ডিজেজ কন্ট্রোল অ্যান্ড প্রিভেনসন (কেসিডিসি) জানিয়েছে, নতুন করে আক্রান্তদের মধ্যে ২৬ জনই স্থানীয় বাসিন্দা এবং বাকি ৮ জন বহিরাগত। গত ১০ দিনের হিসাব লক্ষ্য করলে দেখা যায় যে, সেখানে আক্রান্তের সংখ্যা শূন্য বা খুবই কম ছিল। কিন্তু নতুন করে আবারও আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পেতে থাকায় আতঙ্ক বাড়তে শুরু করেছে।

koreaসিওলের একটি নাইটক্লাব থেকে নতুন করে এই ভাইরাস ছড়িয়ে পড়েছে বলে আশঙ্কা করা হচ্ছে। ২০ বছর বয়সী এক ব্যক্তি তার দেহে করোনার পরীক্ষায় পজিটিভ আসার আগে ওই নাইটক্লাবে গিয়েছিলেন। ওই লোকের সংস্পর্শে এসেছেন এমন কমপক্ষে ১৫ জনের বিষয়ে খোঁজ নেওয়া হচ্ছে। এদিকে নতুন করে আক্রান্ত ২৬ জনের মধ্যে ১৪ জনই সিওলের বাসিন্দা।

সিওল কর্তৃপক্ষ বলছে ওই নাইটক্লাবে গিয়েছিলেন এমন ১৫শ জনের একটি তালিকা রয়েছে তাদের কাছে। যারাই সেখানে গিয়েছিলেন তাদের ১৪ দিন সেলফ আইসোলেশনে থাকা এবং করোনার পরীক্ষা করার নির্দেশ দিয়েছে কর্তৃপক্ষ।

সম্প্রতি সামাজিক দূরত্বের ক্ষেত্রে কড়াকড়ি কিছুটা শিথিল করেছে দক্ষিণ কোরিয়া। একই সঙ্গে সব স্কুল এবং ব্যবসা-প্রতিষ্ঠান পুণরায় চালু হয়েছে। এর মধ্যেই নতুন করে আক্রান্তের সংখ্যা বাড়তে শুরু করেছে। এদিকে দেশজুড়ে মহামারির দ্বিতীয় প্রবাহ নিয়ে সতর্ক করেছেন প্রেসিডেন্ট মুন জ্যা ইন।

করোনা ভাইরাসের প্রকোপ কমে যাওয়ায় দক্ষিণ কোরিয়ায় স্বাভাবিক হচ্ছিল জীবনযাপন। তবে আক্রান্তের সংখ্যা বেড়ে যাওয়ায় করোনা পরিস্থিতি নিয়ে ফের উদ্বেগ বাড়ছে দক্ষিণ কোরিয়ায়।