Search
Close this search box.
Search
Close this search box.

ভেনিজুয়েলায় সেলফোন ও ট্যাবলেট তৈরি করবে স্যামসাং

সিউল, ১ জুন ২০১৪:

ব্যবসার প্রসারের লক্ষ্যে চলতি বছরের দ্বিতীয়ার্ধে ভেনিজুয়েলায় সেলফোন ও ট্যাবলেট তৈরি শুরু করবে দক্ষিণ কোরিয়ার শীর্ষস্থানীয় ইলেকট্রনিক পণ্য নির্মাতা কোম্পানি স্যামসাং। পাশাপাশি গৃহস্থালিতে ব্যবহূত ইন্টারনেট সংশ্লিষ্ট ক্ষুদ্র যন্ত্রাংশ তৈরি করবে প্রতিষ্ঠানটি। এরই মধ্যে ভেনিজুয়েলায় একটি কারখানা নির্মাণ করেছে প্রতিষ্ঠানটি। সাম্প্রতিক এক বিবৃতিতে এ তথ্য জানায় প্রতিষ্ঠানটি। খবর রয়টার্সের।

chardike-ad

de72e6a179adc2066c8dfcaa5232cf6a-galaxy-s5-hero_1প্রতিষ্ঠানটির এক কর্মকর্তা এ বিষয়ে জানান, গত বছর স্যামসাং ও ভেনিজুয়েলা যৌথ উদ্যোগে একটি কারখানা স্থাপনের বিষয়ে একমত হয়, যেখানে ৪৯ শতাংশ শেয়ার থাকবে স্যামসাংয়ের এবং বাকি ৫১ শতাংশ ভেনিজুয়েলার। সম্প্রতি কারখানাটির নির্মাণকাজ সম্পন্ন হয়েছে বলে উল্লেখ করেন সংশ্লিষ্ট কর্মকর্তা। ধারণা করা হচ্ছে, বিশ্বব্যাপী স্যামসাংয়ের ইলেকট্রনিক পণ্যের চাহিদা বৃদ্ধি পাওয়ায় ভেনিজুয়েলায় যৌথভাবে কারখানা স্থাপনে আগ্রহী হয়েছে প্রতিষ্ঠানটি। গত বৃহস্পতিবার স্যামসাংয়ের ভেনিজুয়েলা বিভাগের ভাইস প্রেসিডেন্ট লুইস কবো জানান, ছয় মাসের মধ্যে নতুন কারখানায় সংশ্লিষ্ট পণ্যের উত্পাদন শুরু করবে প্রতিষ্ঠানটি। প্রাথমিকভাবে স্থানীয় চাহিদা মেটাতে সেলফোন ও ট্যাবলেটের পাশাপাশি গৃহস্থালিতে ব্যবহূত ক্ষুদ্র যন্ত্রাংশ উত্পাদন করবে স্যামসাং।

গত ফেব্রুয়ারিতে ভেনিজুয়েলার মূল্য নিয়ন্ত্রণ ব্যবস্থার আওতায় পণ্য বিক্রির জন্য দেশটির প্রেসিডেন্ট নিকোলাস মাদুরোর সঙ্গে চুক্তিবদ্ধ হয় স্যামসাং। চুক্তিতে উত্পাদন ব্যয়ের ওপর সর্বোচ্চ মুনাফা নির্ধারণ করা হয় ৩০ শতাংশ। বিশ্লেষকরা মনে করছেন, ভেনিজুয়েলার কারখানায় উত্পাদন প্রক্রিয়া শুরু হলে বিশ্বব্যাপী প্রতিষ্ঠানটি স্মার্টফোন ও ট্যাবলেটের ব্যবসায় আরেক ধাপ এগিয়ে যাবে। সূত্রঃ বণিকবার্তা।