Search
Close this search box.
Search
Close this search box.

সিমব্যান্ড আনছে স্যামসাং

সিউল, ২ জুন ২০১৪:

পরিধানকারীর স্বাস্থ্য-সম্পর্কিত তথ্য জানাতে সিমব্যান্ড আনছে দক্ষিণ কোরিয়ার ইলেকট্রনিক পণ্য নির্মাতা স্যামসাং। সম্প্রতি প্রতিষ্ঠানটি যুক্তরাষ্ট্রের সানফ্রান্সিসকোয় এ ব্যান্ডের আনুষ্ঠানিক উদ্বোধন করে। ধারণা করা হচ্ছে, দক্ষিণ কোরিয়ার প্রতিষ্ঠানটির নতুন ব্যান্ডটি পরিধানযোগ্য পণ্যের বাজারে নতুন মাত্রা যুক্ত করবে। খবর বিবিসির।

chardike-ad

images (1)হূদস্পন্দন, রক্ত প্রবাহের মাত্রা, ত্বকের অবস্থা, হাইড্রেশন, রক্তে গ্যাস ও গুলোকের মিশ্রণ ইত্যাদি তথ্য জানান দেবে স্যামসাংয়ের নতুন ডিভাইসটি। প্রতিষ্ঠানটি তাদের সাম্প্রতিক সংবাদ সম্মেলনে সিমব্যান্ডের সঙ্গে সঙ্গে স্যামসাং আর্কিটেকচার মাল্টিমিডিয়া ইন্টারেকশনস (সামি) প্লাটফর্মেরও উদ্বোধন করে। নতুন এ প্লাটফর্মের মাধ্যমে প্রতিষ্ঠানটি নিকট ভবিষ্যতে এ ধরনের আরো পরিধেয় ডিভাইস বাজারে আনবে বলে ধারণা করা হচ্ছে।

স্যামসাংয়ের প্রধান স্ট্র্যাটেজি কর্মকর্তা ইয়াং সন জানান, নতুন পণ্যটি পরিধেয় পণ্যের বাজারে একটি আদর্শ মানদণ্ড হতে যাচ্ছে। কারণ হিসেবে তিনি এর গুণগত মান ও ব্যবহারের ব্যাপ্তির কথা উল্লেখ করেন। সাম্প্রতিক সময়ে বিশ্বজুড়ে পরিধেয় পণ্যের চাহিদা একদিকে যেমন বাড়ছে, অন্যদিকে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানগুলোর সরবরাহক্ষমতাও বৃদ্ধি পাচ্ছে। উল্লেখ্য, মার্কিন সফটওয়্যার কোম্পানি মাইক্রোসফটও সম্প্রতি স্মার্টঘড়ি বাজারে আনার ঘোষণা দেয়। তবে দক্ষিণ কোরিয়ান প্রতিষ্ঠানটির নতুন পণ্যের বাজার এর গুণগত মানের ওপরও নির্ভর করবে বলে অভিমত বাজার বিশ্লেষকদের। সূত্রঃ বণিকবার্তা।