cosmetics-ad

উরি ব্যাংক নিয়ে এলো ই-ব্যাংকবুক

woori_bank

বিজ্ঞান ও প্রযুক্তির কল্যাণে মানুষের জীবনযাত্রা এখন অনেক সহজ হয়ে গেছে। নিত্যনতুন আবিষ্কার চলার পথকে করছে সুগম। ইন্টারনেট সেবার কল্যাণে এবং স্মার্ট ফোন ব্যবহারের ফলে ঘরে বসেই সব কিছু হাতের নাগালে পাওয়া যাচ্ছে। আর এই সব সেবাদানের জন্য বিভিন্ন প্রতিষ্ঠান প্রতিনিয়ত আবিষ্কার করছে রকমারি মোবাইল অ্যাপস।

প্রযুক্তির উন্নয়নের সুবাতাস বইতে শুরু করেছে ব্যাংক পাড়াতেও। দক্ষিন কোরিয়ার অন্যতম স্বনামধন্য এবং চীনে সর্বপ্রথম ইউনিয়ন পে ডেবিড কার্ড প্রদানকারী উরি ব্যাংক চলতি আগস্টে গ্রাহকদের জন্য এনেছে এক বিশেষ ধরনের  মোবাইল অ্যাপস যার মাধ্যমে গ্রাহকরা নিজেদের সব ধরনের ব্যাংকিং কার্যাবলী সম্পন্ন করতে পারবে, সম্প্রতি এক সংবাদ বিজ্ঞপ্তিতে এমনটাই জানিয়েছে ব্যাংকটির কর্তৃপক্ষ। আর এর মাধ্যমেই হয়তো  ব্যাংক বই বয়ে নিয়ে বেড়ানোর দিন শেষ হল বলে!

প্রতিষ্ঠানটির তরফে জানানো হয়েছে, ‘উরি মোবাইল ব্যাংক বুক’ দিয়ে প্রতিদিনের লেনদেন, অ্যাকাউন্ট খোলা, লোন নেয়া, তহবিল সংগ্রহ করাসহ সবধরনের কাজই করা যাবে। অ্যাপস দিয়ে স্বয়ংক্রিয় ম্যাশিনের সহায়তায় টাকা তোলা ও জমা দেওয়া দুটাই করতে পারবে গ্রাহকরা। ১ আগস্ট থেকে গুগোল অ্যানড্রয়েড দ্বারা পরিচালিত হ্যান্ডসেটগুলোয় এ সুবিধা পাওয়া যাচ্ছে এবং আগামী ১১ আগস্ট থেকে অ্যাপলের আইওএস ব্যবহারকারীরা এই সুবিধা ভোগ করতে পারবে।

এই অ্যাপস দিয়ে সব রকমের বীমা, লেনদেন, ঋণের কাজ করা যাবে। ফলে প্রতিটি অ্যাকাউন্টের জন্য ভিন্ন ভিন্ন পাশবই আর বহন করা লাগবে না। সেবাটি দ্বারা গ্রাহক তার দশ বছরের ব্যাংকিং লেনদেনের তথ্য নিজের মোবাইল ফোনটিতেই বহন করবেন।

ক্রমবর্ধমান স্মার্ট ফোনের ব্যবহারের কারনে সেবাটি ভালোই জনপ্রিয় পাবে বলে আশা করছে ব্যাংক কর্তৃপক্ষ।

উল্লেখ্য দক্ষিন কোরিয়াতে ব্যাংকগুলো বছরে ৭ থেকে ৮ কোটি ব্যাংক বই সরবরাহ করে থাকে যার মধ্যে উরি ব্যাংকের বই ১ কোটি।