Search
Close this search box.
Search
Close this search box.

তথ্যপ্রযুক্তিতে বিনিয়োগের সম্ভাবনাময় ক্ষেত্র বাংলাদেশ

বাংলাদেশকে তথ্যপ্রযুক্তিসেবার পরবর্তী গন্তব্যস্থল হিসেবে বিশ্বের শীর্ষ ৩০ দেশের মধ্যে অন্যতম বলে চিহ্নিত করেছে গবেষণা প্রতিষ্ঠান গার্টনার। সম্প্রতি বিনিয়োগ ও নিজস্ব কার্যালয় স্থাপনের মাধ্যমে বাংলাদেশে সেবার পরিধি বাড়াচ্ছে বিশ্বের শীর্ষস্থানীয় প্রযুক্তি কোম্পানিগুলো।

download (2)গতকাল বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) আয়োজিত সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এ কথা বলেন। রাজধানীর কারওয়ান বাজারে অবস্থিত বিডিবিএল ভবনের বেসিস সম্মেলন কক্ষে এ সেমিনার অনুষ্ঠিত হয়।

chardike-ad

তিনি আরো বলেন, সরকারের ডিজিটাল বাংলাদেশ ও বেসিসের ওয়ান বাংলাদেশ ভিশনসহ সরকারি-বেসরকারি বিভিন্ন উদ্যোগের কারণে নেদারল্যান্ডসসহ বিশ্বের শীর্ষস্থানীয় বিনিয়োগকারী প্রতিষ্ঠান তথা দেশগুলোর কাছে বাংলাদেশ একটি সম্ভাবনাময় দেশ হিসেবে চিহ্নিত হয়েছে। প্রতিমন্ত্রী নেদারল্যান্ডসের প্রতিনিধিদের বাংলাদেশে আরো বেশি বিনিয়োগের আহ্বান জানিয়ে বলেন, আইটিতে বিনিয়োগের ক্ষেত্রে বাংলাদেশ একটি সম্ভাবনাময় দেশ। সেমিনারে সভাপতিত্ব করেন বেসিসের সভাপতি শামীম আহসান। বিশেষ অতিথি ছিলেন নেদারল্যান্ডসের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মহাপরিচালক জেনারেল ক্রিশ্চিয়ান রেবারগেন ও বাংলাদেশে নিযুক্ত নেদারল্যান্ডসের রাষ্ট্রদূত জারবেন ডি ইয়ং। সেমিনারে স্বাগত বক্তব্য রাখেন বেসিসের জ্যেষ্ঠ সহসভাপতি রাসেল টি আহমেদ।সূত্রঃ বণিকবার্তা