sentbe-top

জামায়াতের দ্বিতীয় দফা হরতাল শুরু

Hortalআপিল বিভাগ থেকে জামায়াতের নায়েবে আমির মাওলানা দেলাওয়ার হোসাইন সাইদীর বিরুদ্ধে দেওয়া (আমৃত্যু কারাদণ্ড) রায়ের প্রতিবাদে জামায়াতে ইসলামীর ডাকা ৪৮ ঘণ্টার হরতালের দ্বিতীয় ও শেষ দফা রোববার সকাল ৬টায় শুরু হয়েছে। চলবে সোমবার সকাল ৬টা পর্যন্ত।

এর আগে, বৃহস্পতিবার সকাল ৬টা থেকে শুক্রবার সকাল ৬টা পর্যন্ত প্রথম দফা হরতাল পালন করে জামায়াত।

মুক্তিযুদ্ধকালে মানবতাবিরোধী অপরাধের দায়ে অভিযুক্ত সাঈদীর আপিলের পরিপ্রেক্ষিতে গত বুধবার তার মৃত্যুদ- কমিয়ে আমৃত্যু কারাবাসের রায় দেয় সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। এ রায় ঘোষণার পর জামায়াতের ভারপ্রাপ্ত আমির মকবুল আহমাদ ও ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল ডা. শফিকুর রহমান এক সংবাদ বিজ্ঞপ্তিতে দুই দফায় ৪৮ ঘণ্টা হরতালের ঘোষণা দেন।

এদিকে সোমবার সকাল থেকে আবার শুরু হবে ২০ দলের ডাকা হরতাল। বিচারপতিদের অভিশংসনের ক্ষমতা সংসদের হাতে ফিরিয়ে দেওয়ার প্রতিবাদে সোমবার সারাদেশে সকাল-সন্ধ্যা হরতাল ডেকেছে বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোট।

জামায়াতের ডাকা রোববারের হরতালে যেকোনো ধরনের নাশকতা এড়াতে রাজধানীসহ সারাদেশে নিরাপত্তা বলয় গড়ে তুলেছে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

রাজধানীর বাইরের স্পর্শকাতর বিভাগীয় শহর ও জেলা শহরগুলোতে নাশকতা ঠেকাতে কঠোরভাবে দায়িত্ব পালনের জন্য পুলিশ সদর দফতর থেকে এরই মধ্যে নির্দেশ দেওয়া হয়েছে। শনিবার রাত থেকে বিজিবি মোতায়েন করা হয়েছে রাজধানীতে।

 

sentbe-top