Search
Close this search box.
Search
Close this search box.

বৃষ্টি আর যানজটে নাকাল নগরবাসী

jam

রাজধানী ঢাকাতে বুধবার বৃষ্টি আর যানজটে নাকাল হতে হয়েছেন নগরবাসীকে।

chardike-ad

বিকেলে দেড় ঘণ্টার বৃষ্টিতে যাত্রাবাড়ী, কারওয়ান বাজার, ফকিরাপুল, মালিবাগ, খিলগাঁও, নয়াবাজার, গুলিস্তান, পল্টন, শাহবাগ, সায়েন্সল্যাব, ফার্মগেট, বিজয় সরণি, মহাখালী, বনানী, গুলশান, মগবাজার এলাকায় তীব্র যানজটে থমকে যায় জনজীবন।

বিশেষ করে, অফিস ছুটির পর বাড়ি ফিরতে কর্মজীবীদের চরম দুর্ভোগে পড়তে হয়েছে। সড়কগুলোতে পানি জমে যাওয়ায় স্বাভাবিক চলাচল ব্যাহত হয়। অনেকে বৃষ্টির মধ্যেই হেঁটেই রওনা দিয়েছেন গন্তব্যে। রাজধানীর বিভিন্ন এলাকায় তীব্র যানজট নিরসনে ট্রাফিক পুলিশকে দেখা গেছে অসহায়।

বিকেল সাড়ে ৩টায় বৃষ্টি শুরু হয় এবং তা চলে ৫টা পর্যন্ত। ভারি বর্ষণে রাজধানীর বিভিন্ন সড়কে পানি জমে যায়। জলাবদ্ধতার কারণে যান চলাচল বাধাগ্রস্ত হয়ে সড়কগুলোতে তীব্র যানজট দেখা দেয়। ভোগান্তি পোহাতে হয় নগরবাসীকে।

বৃষ্টির কারণে রাস্তায় গণপরিবহণ তুলনামূলকভাবে কম থাকায় যাত্রীদের দীর্ঘক্ষণ পরিবহণের জন্য অপেক্ষা করতে হয়।

মিরপুরের কাজীপাড়া, শেওড়াপাড়া, ডেমরা, শ্যামপুর, মাতুয়াইল, শনির আখড়াসহ নিম্নাঞ্চলগুলো এবং সংসদ ভবন এলাকাসহ কয়েকটি সড়কে পানি জমে যান চলাচলে ব্যাপক বিঘ্ন ঘটে।

মানিক মিয়া অ্যাভিনিউ ও ধানমন্ডি ২৭ থেকে গাবতলী পর্যন্ত এবং ফিরতি পথে গাবতলী থেকে ফার্মগেট বা সায়েন্স ল্যাবরেটরি হয়ে শাহবাগ পর্যন্ত তীব্র যানজটের সৃষ্টি হয়েছে।

বৃষ্টিতে রাজধানীর মালীবাগ, মৌচাক, শান্তিনগর, মগবাজার, মুগদা, কাজলা, শ্যামপুর, জুরাইন, ডেমরা, পোস্তগোলা, ফরিদাবাদ, মিরপুরের রোকেয়া সরণি, আজিমপুরের নিউপল্টন, মানিকনগরসহ নিচু এলাকাগুলোতে তীব্র জলাবদ্ধতার সৃষ্টি হয়।