Search
Close this search box.
Search
Close this search box.

আড়ং’র বিজ্ঞাপনে সমালোচনার ঝড়

aarong 5আবহমান বাংলার ঐতিহ্য তুলে ধরার মাধ্যমে ব্যাপক জনপ্রিয়তা পাওয়া ফ্যাশন ব্র্যান্ড আড়ং এর সাম্প্রতিক বিজ্ঞাপনে ব্যাপক সমালোচনা হচ্ছে। বিভিন্ন শ্রেণি পেশার মানুষেরা এ নিয়ে প্রশ্ন তুলেছেন। সমালোচনা হচ্ছে সামাজিক যোগাযোগ মাধ্যমসমুহেও।

তারা বলছেন, দেশের শীর্ষ স্থানীয় ফ্যাশন ও লাইফস্টাইল ব্র্যান্ড আড়ং এর মাধ্যমে আমাদের কী বার্ত‍া পৌঁছে দিতে চাচ্ছে। এর আগেও এ ব্যান্ডটির বিজ্ঞাপন নিয়ে সমালোচনা হয়। তারপরও তারা একই কাজ করে চলছেন। আড়ং এর এ অবস্থান বাংলাদেশের ঐতিহ্যের সঙ্গে যায় না। তাই এখনি এদের নিয়ন্ত্রণ করা উচিত।

chardike-ad

প্রয়োজনে একটি নিয়মের মধ্যে ফ্যাশন হাউজগুলোকে আনতে হবে। চাইলে যেনো ইচ্ছে মতো উল্টাপাল্টা পোশাক তৈরি না করা যায়। বন্যার মধ্যে নিশ্চয়ই আমরা এভাবে ফ্যাশন করে দাঁড়াবো না। এ বিজ্ঞাপন প্রত্যাহার করে নেওয়ারও দাবি অনেকের।

বিজ্ঞাপনটি আড়ং এর ফেসবুক পেজে বুধবার আপলোড করা হয়। এতে বৃহস্পতিবার দুপুর ২টা পর্যন্ত ৬হাজার ৮৮২টি লাইক পড়ে। ১৫১১ জন তা শেয়ার করেছে। ৯৪৩ জন এ নিয়ে মন্তব্য করেছে। যা বেশিরভাগই খারাপ মন্তব্য।

আফনান হাসান নামের একজন মন্তব্য করেছেন, পানিও কী তাহলে আড়ংয়ে পাওয়া যায়।

রকিবুল হক বাপ্পা খারাপ কিছু বলে লিখেছেন, পানি কেনো। শুকনায় দাড়ালে কী হতো। দে আর ওয়েটিং ফর রিলিফ ফান্ড। শরীফুল আমিন সুমন লিখেছেন, most stupid idea I’ve ever seen!

ফাহিম রাজ এর মন্তব্য, আড়ং করলে লীলাখেলা আর মডেল আরিফ করলেই দোষ..

Akash Jekhane Oshim Nil লিখেছেন, Etay bujhailo arong er dress kinle panite poron lagbo so amar moto jara satar janen na tara dure thakun.

শাহনাজ আজীম লিখেছেন, পুরাই মাথা নষ্ট।

একজন লিখেছেন, এই ছবির অর্থ কি? বন্যা দুর্গতদের নিয়ে তামাশা না অন্য কিছু? যদি তামাশা হয়ে থাকে তাহলে থাবড়াইয়া আড়ং এর কান গরম করে দেয়া উচিৎ।

শাতিল আরিব লিখেছেন, আড়ং এ ও পানি উঠছে। ভবিষ্যতে ডুইবা যাইতে পারে। আশা করি ঐ দিন আর বেশি দুরে নাই। চরম বিজ্ঞাপনী চিন্তা ভাবনা।

Humayun Chowdhury’র মন্তব্য, আড়ং এর কাপড় কিনলে কি গরমে পানিতে নামতে হয়।আগে জেনে ভাল ইহল।

Ojhor Bristi Dhara লিখেছেন, Purai faltami cara r kisui na..vlo kno idea ki cilo na??jotto sb faltu style er model jogonno khaayat type idea..yeeeeyaakk..!!

আর একটু তীর্যক মন্তব্য Mohammad Liton এর। তিনি লিখেছেন, বৃষ্টি হলে বা না হলে যেখানে সেখানে জলাবদ্দতার অন্যতম কারণ হিসেবে এই ফ্যাশন- হাতে স্যান্ডেল থাকলে আরো ভালো হত

Tanvir Mustafa Joy লিখেছেন, What a stupid editing !!!! How they did this ? just lol and .

Md Alauddin প্রশ্ন তুলেছেন, ki re gharer moddhe bonnar pani ailo kemne?

একজনের মন্তব্য, পুরাই ফালতু, ডিউ ড্রপ প্রশ্ন তুলেছেন, এটা কি ঈদ পুজার কারৈকশন না বন্যার চিত্র।

মোস্তফা কামাল নামের একজন লিখেছেন, আমার শুধু জানিতে ইচ্ছে করিতেছে এই তীক্ষ্ণ মেধার বিজ্ঞাপন নির্মাতাটি কে?!

কোন কিছুতে জল ঢালা বলিতে আমরা বাঙালীরা সাধারণত জিনিসটা পন্ড করাকেই বুঝি.

কিন্তু এই লোক ছবিটাতে জল ঢালিয়াই ছবিটা হিট করিয়া দিল!!! অদ্ভুত কাণ্ড!!

Tasnim Shormi আবার এই ড্রেস ঈদের দিন পড়ার বিষয়ে লিখেছেন, ei photo er maroon type color n blue combination er katan ta eid er raate porle khub darrun manabe……

লক্ষ্মীবতী টুনটুনি লিখেছেন, আপনাদের বিন্দুমাত্র কাণ্ডজ্ঞান,বিবেক বলতে কিছু নাই সেটাই প্রমাণ করলেন এই ছবি দ্বারা। বন্যায় মানুষ হাহাকার করে আর আপনারা তামাশা করেন ছিঃ

Rahanuma Sarah’র মন্তব্য, জীবনে আর কি কি দেখার আছে দেখায়া দে… !!!

শক্তিশালী চুম্বকের মাধ্যমে Disaster management Team -এর দৃষ্টি আকর্ষণ করা যাচ্ছে!!

Jahid Hasan লিখেছেন, হেতেরা বন্যায় আটকা পরছে

প্রেম লিখেছেন, আমরার ভাষায় কইলাম , উপ্রে দিয়া ফিটফাট তলে দিয়া সদর ঘাট

মোহাম্মদ আশরাফ লিখেছেন, এটাকেই বলে কিসের মাঝে কি পান্তা ভাতে ঘি।

Rahanuma Sarah মন্তব্য করেছেন, বন্যা পরিস্থিতির কথা চিন্তা কইরা যদি এই ফটোশ্যুট হয়, তইলে আমার কিছু বলার নাই। এই কাপড়গুলার প্রোডাকশনে যা খরচাপাতি হইছে তা দিয়া কত পরিবাররে ত্রাণ দেয়া যাইত তার হিসাব করতেছি আমি। আই এম সাচ সেলফিশ!!

Ashir Ibn Karim লিখেছেন, ইস ইট ওয়াটারপ্রুফ শাড়ি?

Ahmed Faisal লিখেছেন, আড়ং ব্র্যান্ড বলে কথা, এদের এত কিছু ভাবার সময় নাই যা বের করবে মুড়ির মতো চলবে। তো এদের নিয়ে হিসাব করাই বৃথা