Search
Close this search box.
Search
Close this search box.

শেখ হাসিনার ৬৮তম জন্মদিন আজ

hasina

বাংলাদেশের স্থপতি, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যৈষ্ঠ সন্তান প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ৬৮তম জন্মদিন আজ (২৮ সেপ্টেম্বর)।

chardike-ad

১৯৪৭ সালের আজকের এই দিনে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় তার জন্ম। তিনি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও শেখ ফজিলাতুন্নেছা মুজিবের প্রথম সন্তান।

শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে আওয়ামী লীগসহ বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠন বিস্তারিত কর্মসূচি গ্রহণ করেছে। কর্মসূচির মধ্যে রয়েছে কেক কাটা, বর্ণাঢ্য শোভাযাত্রা, আলোচনা সভা, মিলাদ ও দোয়া মাহফিল।

তিনি বর্তমানে জাতিসংঘ সাধারণ পরিষদের ৬৯ তম অধিবেশনে যোগদান উপলক্ষে নিউইয়র্কে অবস্থান করছেন।

জন্মদিন উপলক্ষে আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের পক্ষ থেকে সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে তাকে ফুলের তোড়া প্রদান করা হবে।

অন্যান্য কর্মসূচির মধ্যে রয়েছে বাদ জোহর বায়তুল মোকারম জাতীয় মসজিদসহ দেশের বিভিন্ন মসজিদে মিলাদ মাহফিল ও বিশেষ মোনাজাত । কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসাবে ঢাকা মহানগর আওয়ামী লীগের উদ্যোগে বিকাল ৪টায় বঙ্গবন্ধু এভিনিউস্থ কেন্দ্রীয় কার্য়ালয়ে মিলাদ, দোয়া মাহফিল, বস্ত্র বিতরণ ও আলোচনা সভা অনুষ্ঠিত হবে। বিভিন্ন এতিমখানার দুঃস্থদের মধ্যে খাদ্য বিতরণ করবে আওয়ামী লীগ

এছাড়াও দুপুর ১২টায় ঢাকেশ্বরী জাতীয় মন্দিরে এবং প্যাগোডা, গির্জাসহ বিভিন্ন ধর্মীয় উপসনালয়ে বিশেষ প্রার্থণা সভা অনুষ্ঠিত হবে।

শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদ জাতীয় ক্রীড়া পরিষদের টাওয়ার ভবন অডিটরিয়ামে সকাল ১১টায় শিশু কিশোরদের মাঝে ক্রীড়া সামগ্রি বিতরণ ও আলোচনা সভার আয়োজন করেছে।