Search
Close this search box.
Search
Close this search box.

ভিয়েতনামে ৫৬ কোটি ডলার বিনিয়োগ করবে স্যামসাং

samsung vietnamভিয়েতনামে টেলিভিশন তৈরিতে ৫৬ কোটি ডলার বিনিয়োগ করবে কোরীয় প্রতিষ্ঠান স্যামসাং। এক বিবৃতিতে প্রতিষ্ঠানটি জানায়, ভিয়েতনামের সাত হাজার বর্গমিটারের একটি কারখানায় শুধু টেলিভিশনই তৈরি করা হবে। এজন্য প্রয়োজনীয় বিনিয়োগ করার পরিকল্পনা প্রক্রিয়াধীন রয়েছে। খবর রয়টার্স।

ভিয়েতনামে কোরীয় প্রতিষ্ঠানটি বেশ কয়েকটি সেগমেন্টে বিনিয়োগের পরিকল্পনা করছে।  স্মার্টফোন ও টেলিভিশনের পর্দা তৈরির কারখানাও ভিয়েতনামে স্থাপনের পরিকল্পনা রয়েছে কোরীয় প্রতিষ্ঠানটির। বিশ্বের শীর্ষস্থানীয় টেলিভিশন নির্মাতা প্রতিষ্ঠান স্যামসাং জানায়, তারা ভিয়েতনামের গ্রাহকদের কথা মাথায় রেখেই দেশটিতে টেলিভিশন উৎপাদন কারখানা তৈরির পরিকল্পনা করছে। ভিয়েতনামে সাধারণ গ্রাহকদের একটি শক্ত ভিত্তি গড়ে উঠছে। আর এ গ্রাহকদের কথা চিন্তা করেই দেশটিতে কারখানা তৈরির পরিকল্পনা করা হচ্ছে।

chardike-ad

এদিকে প্রতিষ্ঠানটি ভিয়েতনামে অবস্থিত তাদের স্মার্টফোন কারখানায়ও বিপুল অঙ্ক বিনিয়োগ করেছে। ধারণা করা হচ্ছে দেশটির বাজারে নিজেদের অবস্থানকে শক্ত করতেই স্যামসাং এ বিনিয়োগ করছে।

বাজার বিশ্লেষকদের মতে, কারখানা স্থাপনের ফলে ভিয়েতনামে কোরীয় প্রতিষ্ঠানটির টেলিভিশনের দাম অনেকাংশে হ্রাস পাবে। এতে এখানে তাদের টেলিভিশন বিক্রি উল্লেখযোগ্য হারে বাড়বে। সাম্প্রতিক সময়ে বিশ্বব্যাপী মোবাইল ডিভাইস খাতে নিজেদের শীর্ষস্থান ধরে রাখতে হিমশিম খেতে হচ্ছে কোরীয় প্রতিষ্ঠানটিকে। এ কারণে মোবাইল ডিভাইসের পাশাপাশি টেলিভিশনসহ অন্যান্য খাতেও বিনিয়োগ বৃদ্ধি করছে স্যামসাং।