Search
Close this search box.
Search
Close this search box.

নিউ এজ কার্যালয়ে পুলিশের তল্লাশি

new ageইংরেজি দৈনিক নিউ এজ কার্যালয়ে পুলিশ তল্লাশি চালিয়েছে। এসময় পত্রিকার সম্পাদক নূরুল কবীর অফিসেই ছিলেন। তবে অফিস থেকে কাউকে আটক করা হয়নি। পত্রিকা অফিসের এবং কয়েকজন কর্মচারীর ছবি তুলে নিয়ে এসেছে পুলিশ।

রোববার রাত সাড়ে ৮ টার দিকে তেজগাঁও শিল্পাঞ্চল থানা পুলিশ এই অভিযান চালায়।

chardike-ad

পত্রিকাটির ডেপুটি এডিটর ফরিদ আহমেদ শীর্ষ নিউজকে এই তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, রাত সাড়ে ৮ টার দিকে তেজগাঁও শিল্পাঞ্চলের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সালেহউদ্দিনের নেতৃত্বে পুলিশের একটি দল অফিস তল্লাশির কথা জানান। তবে তারা ভেতরে প্রবেশের কোনো যৌক্তিক কারণ বা আদালতের কোনো আদেশ দেখাতে পারেননি। এরপর পুলিশ অভ্যর্থনা কক্ষে থাকা কয়েকজনের ছবি তুলে নিয়ে যায়।

তিনি পুলিশের এই আচরণের নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।

এদিকে অপর একটি সূত্রে জানা গেছে, পুলিশ প্রথমে নিউ এজ ভবনের চারপাশে বেশ কিছুক্ষণ ঘোরাফেরা করে। এসময় ওসি সালেহউদ্দিন সিভিল পোশাকে ছিলেন। তার সঙ্গে ১০/১২ জন পুলিশ ছিল। তারা ভেতরে প্রবেশ করতে চাইলে নিরাপত্তাকর্মীরা জানান, অফিসে প্রবেশে পত্রিকা কর্তৃপক্ষের নির্দেশ লাগবে।

এরপর পুলিশ অভ্যর্থনা কক্ষে অপেক্ষা করে। পুলিশ আসার খবর ছড়িয়ে পড়লে পত্রিকার সাংবাদিক এবং কর্মীরা অফিসের প্রবেশ পথে এসে দাঁড়ায়।

এসময় পুলিশের অফিস তল্লাশি করতে চাওয়ার পদ্ধতি সাংবাদিকরা চ্যালেঞ্জ করেন। পুলিশ এসময় সাংবাদিকদের ধাক্কা দিয়ে অফিসের ভেতরে প্রবেশ করতে চায়। এতে উভয় পক্ষের মধ্যে বাকবিতণ্ডা এবং ধাক্কাধাক্কি হয়।

এ বিষয়ে জানার জন্য তেজগাঁও শিল্পাঞ্চল থানর ওসিকে একাধিক বার মুঠোফোনে ফোন দিলেও তিনি রিসিভ করেননি।