sentbe-top

গ্যাংনাম স্টাইল গানের নতুন রেকর্ড

Gangnam-Styleভিডিও শেয়ারিং ওয়েবসাইট ইউটিউবে গ্যাংনাম স্টাইল গানের মিউজিক ভিডিও নতুন আরেকটি রেকর্ড গড়েছে। ভিডিওটি এত বেশি বার দেখা হয়েছে যে সঠিক সংখ্যাটি গণনা করতে বিপাকে পড়েছে ইউটিউব। সম্প্রতি গুগল প্লাসে এক বিবৃতিতে এই তথ্য জানায় ইউটিউব কর্তৃপক্ষ।

২০১২ সালের জুলাই মাসে দক্ষিণ কোরিয়ার গায়ক ও র‌্যাপ সংগীতশিল্পী সাইয়ের ভিডিওটি প্রকাশিত হয়। তখন শীর্ষে থাকা জাস্টিন বিবারের বেবি মিউজিক ভিডিও থেকে বেশি দেখা হয়েছে এটি। সেই থেকে এখন পর্যন্ত সবচেয়ে বেশি ভিডিও দেখার তালিকায় শীর্ষ স্থানটি ধরে রেখেছে।

সর্বোচ্চ ৩২ বিটের পূর্ণসংখ্যা গণনা করতে পারে বলে জানায় ইউটিউব। এই হিসাবে সর্বোচ্চ ২১৪ কোটি ৭৪ লাখ ৮৩ হাজার ৬৪৭ বার কোনো ভিডিও দেখা হলে তা গণনা করতে পারে প্রতিষ্ঠানটি। কিন্তু গ্যাংনাম স্টাইল গানটি আরও বেশি বার দেখা হয়েছে। যা সঠিক গণনা করতে পারেনি ইউটিউব। তাই গণনায় পরিবর্তন আনতে হয়েছে।

সর্বশেষ তথ্য অনুযায়ী গ্যাংনাম স্টাইল গানটি ২১৬ কোটি ৩০ হাজার ৭৮৯ বার দেখা হয়েছে। ভিডিওটিতে মন্তব্যে করা হয়েছে ৫৩ লাখ ৩ হাজার ৯৪৫টি। ৮৮ লাখ ৪৬ হাজার ৬৬২ জন লাইক করেছে এই ভিডিওটি। সেই সাথে ১ লাখ ৫০ হাজার ৫৫৪ জন অপছন্দ করেছে ভিডিওটি। এই সংখ্যা প্রতিনিয়ত বৃদ্ধি পাচ্ছে।

গ্যাংনাম স্টাইল গানটি কিভাবে এতো জনপ্রিয় হলো তা নিয়ে হয়তো অনেকে অনেক কথাই বলেছেন। তবে ব্যতিক্রমধর্মী নাচের কারণেই যে গানটি শ্রোতাদের কাছে আকর্ষনীয় হয়েছে তা বলার অপেক্ষা রাখে না।

ইউটিউবের সবচেয়ে বেশি লাইক পাওয়ায় গত সেপ্টেম্বর মাসে গিনেস ওয়ার্ল্ড রেকর্ড গড়ে গ্যাংনাম স্টাইল। এখন দেখার বিষয় আর কি কি রেকর্ড করে এই মিউজিক ভিডিওটি।

sentbe-top