sentbe-top

লড়াই করে হারলো জিম্বাবুয়ে

zimbabweচামু চিবাবা ও হ্যামিল্টন মাসাকাদজার হাফ সেঞ্চুরির ওপর ভর করে লড়াই করেও শেষ পর্যন্ত দক্ষিণ আফ্রিকার কাছে ৬২ রানে হেরে গেছে জিম্বাবুয়ে। ৪৮.২ ওভারে ২৭৭ রান করে অলআউট হয় জিম্বাবুয়ে।

দ. আফ্রিকার দেওয়া ৩৪০ রান তাড়া করতে নেমে দলীয় ৩২ রানে ফিল্যান্ডারের বলে বোল্ড হয়ে সাজঘরে ফেরেন সিকান্দার রাজা। এরপর চিবাবা-মাসাকাদজা ১০৫ রানের জুটি গড়ে দলকে কিছুটা এগিয়ে নিয়ে যান। দলের ১৩৭ রানে চিবাবা ৬৪ রান করে ইমরান তাহিরের বলে ডুমিনির হাতে ক্যাচ দিয়ে ফিরেন।

চিবাবার উইকেটের পর টেইলর এসে মাসাকাদজার সঙ্গে জুটি গড়ে দলের হাল ধরেন। এরপর মাসাকাদজা ৭৪ বলে ২ ছয় ও ৮ চারে ৮০ রান করে আউট হন। দ. আফ্রিকার ইমরান তাহির চিবাবার পর মাসাকাদজাকে হাশিম আমলার ক্যাচ বানিয়ে প্যাভিলিয়নে পাঠান। কিছুক্ষণ পর টেইলর ৪০ রান করে ৩৭ ওভারের প্রথম বলে ফিল্যান্ডারের বলে আউট হলে জিম্বাবুয়ে ৩৭.১ বলে ৪ উইকেটে ২১৪ রানে পরিণত হয়। এরপর শন উইলিয়ামস, চিগুম্বুরা ও আরভিনরা দ্রুতই ফিরে গেলে ৬২ রানের জয় নিয়ে মাঠ ছাড়ে আফ্রিকা। দক্ষিণ আফ্রিকার পক্ষে ইমরান তাহির নেন ৩ টি উইকেট।

এর আগে ডেভিড মিলারের ৯২ বলে ১৩৮ ও জে পল ডুমিনির ১০০ বলে ১১৫ রানের ওপর ভর করে জিম্বাবুয়ের সামনে রানের পাহাড় দাঁড় করায় দক্ষিণ আফ্রিকা। নির্ধারিত ৫০ ওভার শেষে ৪ উইকেটে ৩৩৯ রান সংগ্রহ করে তারা। ম্যান অফ দ্যা ম্যাচ হয়েছেন ডেভিড মিলার।

sentbe-top