Search
Close this search box.
Search
Close this search box.

পাসপোর্ট অফিসে র‌্যাবের অভিযান : ৩০ দালালের জেল

rab-passportরাজধানীর আগারগাঁওয়ের পাসপোর্ট অফিসের সামনে এবং পাশ্ববর্তী এলাকায় অভিযান চালিয়ে ৫৮ টি পাসপোর্ট ও একটি কম্পিউটারসহ ৩০ দালালকে গ্রেফতার করে জেল জরিমানা করেছে র‌্যাবের ভ্রাম্যমান আদালত।

সোমবার সকাল থেকে দুপুর পর্যন্ত র‌্যাব ২ এর পরিচালিত অভিযানে তাদের এ জেল জরিমানা করা হয়েছে। ৩০ জনকেই ৩ মাসের কারাদন্ড ও ৫ হাজার করে অর্থদন্ড অনাদায়ে আরও এক মাসের কারাদন্ড দেয়া হয়েছে। র‌্যাব-২ এর পরিচালক (সিও) লে: কর্ণেল মাসুদ রানা গণমাধ্যমকে এ তথ্য জানান।

chardike-ad

তিনি জানান, সাম্প্রতিককালে একটি সংঘবদ্ধ দালালচক্র আগারগাঁও পাসপোর্ট অফিসের সামনে ও পাশ্ববর্তী সোনালী ব্যাংকে টাকা জমা দেয়ার লাইনে দাড়ানো, পাসপোর্ট ফরম পূরণ, ফরম সত্যায়ন, ব্যাংকে ফি জমা, কাগজের ঘাটতি ও ভুল বা ভূয়া কাগজপত্র দিয়ে টাকার বিনিময়ে পাসপোর্ট তৈরির কাজে সাধারণ মানুষকে প্রলুব্ধ করে। অল্প সময়ে মধ্যে তারা পাসপোর্ট তৈরি করে দেয়ার কথা বলে নাগরিকদের কাছ থেকে মোটা অংকের টাকা হাতিয়ে নেয়। দালালদের খপ্পড়ে পড়া ভুক্তভোগীরা র‌্যাব-২ কার্যালয়ে অভিযোগ করলে গোয়েন্দা তৎপরতা শুরু করে র‌্যাব সদস্যরা। এরই ধারাবাহিকতায় সোমবার সকাল থেকে দুপুর ১২টা পর্যন্ত অভিযান চালিয়ে ৩০ দালালকে গ্রেফতার করা হয়। পরে ভ্রাম্যমান আদালত বসিয়ে র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট আনিসুর রহমান গ্রেফতারকৃতদের স্বীকারোক্তিমূলক জবানবন্দির ভিত্তিতে তিন মাসের কারাদন্ড ও ৫ হাজার টাকা করে জরিমানা করে। জরিমানা অনাদায়ে আরও এক মাসের কারাদন্ডের আদেশ দেয় আদালত।