Search
Close this search box.
Search
Close this search box.

সেলফি তুলতে ড্রোন

selfiবিলাসী ভ্রমণপিপাসুদের লাগেজে যুক্ত হচ্ছে নতুন একটা ডিভাইস। পোর্টেবল ড্রোন। সেলফি বলতে যারা পাগল, এই ডিভাইস তাদের দুনিয়াটাই পাল্টে দেবে। এই যন্ত্রের আগমনে ক্যামেরা-স্টিক দিয়ে সেলফি তোলাটাও এখন রীতিমতো যাচ্ছেতাই রকম সেকেলে হতে চলেছে।

নামিদামি রিসোর্টের মালিকরাও বিষয়টা মাথায় নিয়েছে। সাগর সৈকতমুখী ভিলা বা বিলাসী আয়োজনকে আরও আকর্ষণীয় করে অতিথিদের সামনে তুলে ধরতে ড্রোনের ব্যবহারে আগ্রহী হয়ে উঠছেন।

chardike-ad

আলোচিত পোর্টেবল ড্রোনগুলোর মধ্যে অন্যতম হলো পকেট ড্রোন। হাই-কোয়ালিটি ক্যামেরা রয়েছে এতে। সাত ইঞ্চি ট্যাবলেটও বহন করতে পারে এই ডিভাইস। আলোচিত অন্য ড্রোনটির নাম রিস্টওয়াচ নিক্সি ড্রোন। এতে আছে- ‘বুমেরাং মুড’। নিজেই কিছুটা দূরত্ব থেকে মালিকের ছবি নিয়ে আবার হাতে ফেরত আসবে ড্রোনটি। আবার মালিক অপশান ঠিক করে দিলে পেছনে একটা নির্দিষ্ট দূরত্ব থেকে তাকে অনুসরণও করবে ড্রোনটি।

উচ্চক্ষমতার ড্রোনগুলোর মধ্যে এখনও রাজা বলা যায় ডিজেআই ড্রোনটিকে। সবচেয়ে জনপ্রিয় মডেল ফ্যানটম টু। হলিউডে এই ড্রোনটির ব্যবহার এখন প্রায় বাধ্যতামূলক হয়ে উঠেছে। কিন্তু এই ড্রোনগুলো দামি। মূল্য হাজার ডলারের মতো। এটার জনপ্রিয়তা মাথায় রেখেই তৈরি করা হয়েছে পোর্টেবল ড্রোনগুলো যেগুলো সাধারণ মানুষ ব্যবহার করতে পারবে।