Search
Close this search box.
Search
Close this search box.

অনিশ্চয়তায় বাংলাদেশ-স্কটল্যান্ড ম্যাচ

Bangladesh-vs-Scotlandবিশ্বকাপে স্কটল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের ৫ মার্চের ম্যাচটি আবহাওয়ার কারণে অনিশ্চয়তার মধ্যে পড়েছে। নেলসনের আবহাওয়া দফতর বৃহস্পতিবার ম্যাচের দিন বৃষ্টির পূর্বাভাস দিয়েছে, যেটা কোনোক্রমে মাশরাফিদের কাম্য নয়। এর আগে বৃষ্টিতে অস্ট্রেলিয়া ম্যাচ পরিত্যক্ত হওয়ায় বাংলাদেশ মেঘ না চাইতে জল- এর মতো এক পয়েন্ট পেয়েছিল।

স্কটল্যান্ডের বিপক্ষে জয় পেলে মাশরাফিদের কোয়ার্টার ফাইনালে খেলার স্বপ্ন অর্ধেক পূরণ হবে। বাকি অর্ধেকের জন্য ইংল্যান্ডকে হারালেই চলবে। এ গ্রুপে বাংলাদেশের শেষ ম্যাচ নিউজিল্যান্ডের সঙ্গে। যাদের হারানোর কল্পনা করাটাও এক মস্ত কল্পনা! সুতরাং ইংল্যান্ডই সম্ভাব্য সহজ প্রতিপক্ষ টাইগারদের জন্য।

chardike-ad

কোয়ার্টার ফাইনালের লক্ষ্য পূরণে আগামীকাল স্কটিশদের হারাতে হবে টাইগারদের। সাকিব আল হাসান সমীকরণের জটিল আবর্তে ঘুরপাক খেতে অনিচ্ছুক। তার সোজা হিসাব,জিততে হবে দুটি ম্যাচ। তাহলেই খুলে যাবে শেষ আটের দরজা।

স্কটল্যান্ড শিবিরে বাংলাদেশ দলের সাবেক কোচ শেন জার্গেনসেনের পরামর্শক হিসেবে যোগ দেয়াটাকে আমলে নেননি বিশ্বসেরা এই অল রাউন্ডার। জার্গেনসেন বাংলাদেশের খেলোয়াড়দের খুব ভালো করে চেনেন। তাদের শক্তি ও দুর্বলতা সম্পর্কে জানেন তিনি। স্কটল্যান্ড চাইবে তার কাছ থেকে প্রয়োজনীয় পরামর্শ নিতে। সাকিব এসব নিয়ে ভাবিত নন। তার ভাবনাজুড়ে শুধুই নিজেদের খেলায় উৎকর্ষতা আনা, ফিল্ডিংটা ঠিকঠাক মতো করা। ব্যাটিং-বোলিংয়েও নিজেদের সেরাটা দেয়া।