Search
Close this search box.
Search
Close this search box.

‘রায়ের কপি পাওয়ার পর ফাঁসি’

Asadujjaman

স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খান বলেছেন, ‘মানবতাবিরোধী অপরাধের মামলায় দণ্ডপ্রাপ্ত জামায়াতে ইসলামীর সহকারী সেক্রেটারি জেনারেল মুহাম্মদ কামারুজ্জামানের রায়ের কপি পাওয়ার পর ফাঁসি কার্যকর করা হবে। ফাঁসি কার্যকরের জন্য সর্বোচ্চ আদালতের নির্দেশনা অনুযায়ী সরকার ব্যবস্থা নিচ্ছে।’

chardike-ad

মঙ্গলবার দুপুরে সচিবালয়ে নিজ দফতরে তিনি সাংবাদিকদের এ কথা বলেন।

আজ রায় কার্যকর হচ্ছে কি না, এমন প্রশ্নের জবাবে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, ‘এটা এখন সময়ের ব্যাপার, আদালত নির্দেশনা দিলেই রায় কার্যকর করা হবে।’

প্রতিমন্ত্রী বলেন, ‘রায় কার্যকরের বিষয়ে যেকোনো নাশকতা ঠেকাতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী প্রস্তুত রয়েছে।’

গতকাল সোমবার প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বাধীন সুপ্রিম কোর্টের আপিল বিভাগের একটি বেঞ্চ একাত্তরে মানবতাবিরোধী অপরাধের দায়ে মৃত্যুদণ্ডপ্রাপ্ত জামায়াত নেতা মুহাম্মদ কামারুজ্জামানের রায় পুনর্বহাল রাখেন।

রায়ের পর সোমবার রাতে তার ফাঁসি কার্যকরে ঢাকা কেন্দ্রীয় কারাগারে ব্যাপক তৎপরতা লক্ষ করা যায়। কিন্তু আদালতের ওই রায়ের কপি কারাগারে না পৌঁছানোয় ফাঁসি কার্যকরে অপেক্ষা বাড়ে। আজ মঙ্গলবার ওই রায়ের কপি কারাগারে পৌঁছানোর কথা রয়েছে।

কারা কর্তৃপক্ষ জানায়, আদালতের আদেশ না পাওয়া পর্যন্ত দণ্ড কার্যকর করা হবে না। মঙ্গলবার দুপুর দুইটা পর্যন্ত আদালতের আদেশ পাননি কর্তৃপক্ষ।

গতকাল সোমবার সন্ধ্যায় কারাগারে কামারুজ্জামানের সঙ্গে সাক্ষাৎ করেন তার পরিবারের সদস্যরা।