sentbe-top

কোরিয়ান কারখানা থেকে কোটি টাকা চুরি

cepzট্টগ্রামের সিইপিজেড-এ তাঁবু প্রস্তুতকারী একটি কোরিয়ান কারখানার অভ্যন্তরের ভল্ট থেকে ১ কোটি ৩০ লাখ টাকা চুরি হওয়ার ঘটনা ঘটেছে।

বুধবার রাতের কোন একসময় এই টাকা চুরি হয়েছে বলে অভিযোগ করে এই ঘটনায় ইপিজেড থানায় একটি মামলা দায়ের করেছেন কারখানা কর্তৃপক্ষ। কারখানার শ্রমিকদের বেতন দেওয়ার জন্য এই বিপুল পরিমাণ নগদ টাকা কারখানার ভল্টে রাখা ছিলো।

মামলার বিবরণে জানা যায়, বুধবার রাতের কোন এক সময় এইকেডি লিমিটেড নামের কারখানায় ১ কোটি ৩০ লাখ টাকা চুরির ঘটনা ঘটে। চোরের দল সবার অজ্ঞাতে কারখানার ভিতর প্রবেশ করে ভল্ট খুলে এই টাকা নিয়ে নির্বিঘ্নে পালিয়ে যেতে সক্ষম হয়েছে।

বৃহস্পতিবার সকালে কারখানার কর্মকর্তারা অফিসে এসে এই টাকা চুরির ঘটনা টের পান। পরে পুলিশকে খবর দেয়া হলে ইপিজেড থানার একদল পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেন এবং কারখানার সিসিটিভি ফুটেজ সংগ্রহ করে চোর সনাক্ত করার চেষ্টা করছে।

ইপিজেড থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল কালাম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, আমরা ঘটনাস্থল পরিদর্শন করেছি। কিভাবে এতো বিপুল অংকের টাকা চুরি হয়েছে তা খতিয়ে দেখা হচ্ছে। কারখানার সিসিটিভি ফুটেজ সংগ্রহ করা হয়েছে। টাকা উদ্ধার ও চুরির সঙ্গে জড়িতদের গ্রেফতারের চেষ্টা চলছে।

sentbe-top