Search
Close this search box.
Search
Close this search box.

এবার শিশুদের পেটাল যুবলীগ!

chandpurচাঁদপুরের কচুয়া উপজেলার ভূইয়ারা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের উপর হামলা চালিয়েছে যুবলীগের ‘চাঁদাবঞ্চিত’ কর্মীরা। এতে আহত হয়েছে কমপক্ষে ৪০ জন। এরমধ্যে ২০ জনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। তাদের মধ্যে ১৩ জন মেয়ে ও ৭ জন ছেলে।

রোববার সকাল ১০টার দিকে এ ঘটনা ঘটে।

chardike-ad

১৫ আগস্ট জাতীয় শোক দিবস পালনের জন্য ওই বিদ্যালয়ের শিক্ষকদের কাছে চাঁদা চাইতে এসেছিলেন যুবলীগের কয়েকজন কর্মী। চাঁদা না দেয়ায় তাদের হাতে লাঞ্ছিত হন শিক্ষকরা। এর প্রতিবাদে শিক্ষার্থীরা মিছিল বের করলে তাদের ওপর হামলা চালান যুবলীগের সেই কর্মীরা।

ভূইয়ারা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক দুলাল চন্দ্র সরকার বলেন, স্থানীয় যুবলীগ কর্মী ফারুক, লিটন ও মনিরসহ একদল যুবক গত শুক্রবার রাতে বিদ্যালয়ে এসে ১৫ আগস্টের অনুষ্ঠান করার জন্য ১৫ হাজার টাকা চাঁদা দাবি করেন। টাকা না দেওয়ায় বিদ্যালয়ের সহকারী শিক্ষক ফজলুর রহমানকে তারা লাঞ্ছিত করেন। ওই ঘটনার প্রতিবাদে আজ সকালে বিদ্যালয়ের শিক্ষার্থীরা বিদ্যালয়ের মাঠে প্রতিবাদ জানিয়ে মিছিল করছিল। এ সময় যুবলীগ কর্মীরা ধারালো অস্ত্র ও লাঠিসোঁটা নিয়ে শিক্ষার্থীদের ওপর হামলা চালায়।

কচুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক বিজয় দত্ত বলেন, আহত শিক্ষার্থীদের মধ্যে গুরুতর ২০ জনকে ভর্তি রাখা হয়েছে। আহত অন্য শিক্ষার্থীদের প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেওয়া হয়েছে।

কচুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা হামলার ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেছন, ‘বিষয়টি তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।’

কচুয়া যুবলীগের সভাপতি নাজমুল আলম স্বপন বলেন, ‘এ ধরনের ঘটনা যারা ঘটিয়েছে তারা যুবলীগ কর্মী নয়। তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিতে পুলিশকে অনুরোধ করা হয়েছে।’

প্রসঙ্গত, গত ৬ আগস্ট জনপ্রশাসন মন্ত্রী ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম বলেছিলেন, জাতীয় শোক দিবসের নামে কেউ চাঁদাবাজি করলে এবং এ বিষয়ে অভিযোগ পেলে তাৎক্ষণিক আইনি ও সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে। এ নিয়ে চাঁদাবাজি বন্ধে কঠোর ব্যবস্থা নিতে সহযোগী সংগঠনগুলোকে নির্দেশ দেন তিনি।