Search
Close this search box.
Search
Close this search box.

মোদিকে ব্যবহার করেছেন জুকারবার্গ !

Modi_zuckerberg_2563157fভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ‘ডিজিটাল ইন্ডিয়া’-কে সমর্থনের আড়ালে নিজের প্রচার চালিয়েছেন ফেসবুকের  সিইও মার্ক জুকারবার্গ-এমন অভিযেগ ওঠেছে।

মোদির সঙ্গে বৈঠকের ঠিক আগে ফেসবুকে নিজের প্রোফাইল পিকচার পাল্টে দিয়েছিলেন সংস্থার সিইও মার্ক জুকেরবার্গ। সেইসঙ্গে লিখেছিলেন, ডিজিটাল ইন্ডিয়ার সমর্থনে আমি প্রোফাইল পিকচার পাল্টেছি।

chardike-ad

ফেসবুকে এই পোস্টেই জুকেরবার্গ অন্যদেরও আহ্বান জানান, ডিজিটাল ইন্ডিয়ার সমর্থনে তার মতোই তেরঙ্গা প্রোফাইল পিকচার লাগাতে। এরজন্য একটি লিঙ্কও দেওয়া হয়। এই লিঙ্কে ক্লিক করলেই প্রোফাইল পিকচার নিজে থেকে তেরঙ্গা হয়ে যাবে। বহু লোক উৎসাহিত হয়ে এমনটা করেও ফেলেন।

কিন্তু, এই লিঙ্ক নিয়েই বিবাদের সূত্রপাত। কারণ জানা গিয়েছে, এই লিঙ্ককে ডিকোড করলে দেখা যাচ্ছে, একটি জায়গায় ইন্টারনেট ডট ওআরজি (internet.org) লেখা আছে। অভিযোগ, এর মাধ্যমে ফেসবুক নিজের বিতর্কিত ইন্টারনেট ডট ওআরজি  প্রোগ্রামের জন্য সমর্থন জোটাচ্ছে।

যদিও, ফেসবুক এই দাবি খারিজ করে দিয়েছে। তাদের দাবি, ডিজিটাল ইন্ডিয়ার জন্য প্রোফাইল পিকচার বদলানোর সঙ্গে ইন্টারনেট ডট ওআরজি-র কোনো সম্পর্ক নেই। একজন ইঞ্জিনিয়র ভুল করে কোডের জন্য ইন্টারনেট ডট ওআরজি প্রোফাইল পিকচার নামটি ব্যবহার করে ফেলেছিল। এই সাফাই দেওয়ার সঙ্গে সঙ্গে কোড বদলানোর কথাও জানিয়ে দিয়েছে ফেসবুক। -সংবাদসং