Search
Close this search box.
Search
Close this search box.

আজ রাতেই ফাঁসি?

saka-mujahidএকাত্তরে মানবতাবিরোধী অপরাধে মৃত্যুদণ্ডপ্রাপ্ত সালাউদ্দিন কাদের চৌধুরী ও আলী আহসান মোহাম্মদ মুজাহিদের ফাঁসি কার্যকরের সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে। উভয়ের সঙ্গে শেষ সাক্ষাৎ করতে কারাগারে গেছেন তাদের পরিবারের সদস্যরা। শনিবার রাত ৯টার দিকে তারা কারাফটকে পৌঁছান।

এর আগে শেষ সাক্ষাৎ করার বিষয়ে কারা কর্তৃপক্ষ তাদের চিঠি দেয়। চিঠি পাওয়ার বিষয়টি নিশ্চিত করেন মুজাহিদের ছেলে আলী আহমেদ মাবরুর। সাকা চৌধুরীর পরিবারের পক্ষে তার আইনজীবী হুজ্জাতুল ইসলাম আল ফেসানী চিঠি পাওয়ার বিষয়টি নিশ্চিত করেন।

chardike-ad

এদিকে, কারাগার এলাকায় নিরাপত্তা জোরদার করা হয়েছে। এক ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তা জানিয়েছেন, কারাগারের চারদিকে প্রায় ৪ হাজার পুলিশ সদস্য মোতায়েন করা হয়েছে।

আশপাশের রাস্তায় যান চলাচল বন্ধ রয়েছে। বন্ধ করে দেওয়া হয়েছে সব দোকানপাট। রাস্তায় মোড়ে মোড়ে র‌্যাব-পুলিশের পাশাপাশি গোয়েন্দা সংস্থার লোকজন মোতায়েন রয়েছে।

অন্যদিকে, ফাঁসি কার্যকরের জন্য মঞ্চ প্রস্তুত রাখা হয়েছে। সামিয়ানা দিয়ে ঘিরে রাখা হয়েছে মঞ্চ। সেখানে পর্যাপ্ত আলোক সরবরাহের জন্য ফ্লাড লাইটের ব্যবস্থা করা হয়েছে। মঞ্চে লাগানো হয়েছে পাটাতন।

রাত সাড়ে ৯টার দিকে জেলা পুলিশ সুপার হাবিবুর রহমান এবং ঢাকা মেট্রোপলিটন পুলিশের পক্ষে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের উপ-কমিশনার নাজমুল আলম কারাগারের ভেতরে প্রবেশ করেছেন।

দুটি অ্যাম্বুলেন্স কারাগারের ভেতরে মাঠে রয়েছে। কাফনের কাপড় ও কফিন বক্স ছাড়া অধিকাংশ দ্রব্যাদি সেখানে মজুদ রাখা হয়েছে।