Search
Close this search box.
Search
Close this search box.

দ. আফ্রিকা থেকে লাশ হয়ে ফিরছেন সিলেটের বাছন

bachonজীবনজীবিকার তাগিদে পরিবার পরিজন ছেড়ে দীর্ঘ ৮ বছর ধরে সুদূর দক্ষিণ আফ্রিকায় ছিলেন সিলেটের সন্তান বাছন মিয়া। দীর্ঘদিন পর পরিবার পরিজনদের সাথে দেখা করতে তার দেশে ফেরার কথা ছিল ৭ ডিসেম্বর। ফিরছেন তিনি। তবে জীবিত নয়, লাশ হয়ে।

নিঠুর নিয়তি দেখতে দেয়নি তার ফুটফুটে শিশুর মুখ। ভিনদেশের মাটিতে শিকার হয়েছেন নির্মমতার। দুর্বৃত্তদের হাতে ৩ ডিসেম্বর খুন হয়েছেন তিনি। মাত্র ২৭ বছর বয়সী বাছন মিয়া গোলাপগঞ্জ উপজেলার জাঙ্গালহাটা গ্রামের মৃত ওয়াতির আলীর ছেলে।

chardike-ad

তার মৃত্যুতে পরিবারে নেমে এসেছে শোকের ছায়া। ৮ ভাই বোনের মধ্যে বাছন সবার ছোট। সর্বশেষ তিনি ২০১২ সালে দেশে এসে বিয়ে করেছিলেন। দু’বছর বয়সী একটি ছেলে সন্তানও রয়েছে বাছনের। ৭ ডিসেম্বর দেশে স্বজনদের সাথে দেখা করার জন্য তার দেশে আসার কথা ছিল পূর্ব নির্ধারিত। কিন্তু আসছেন ঠিকই তবে জীবিত নয়।

গত ৩ ডিসেম্বর তার ব্যবসা প্রতিষ্ঠান থেকে দক্ষিণ আফ্রিকা লেবফোরটিস্থ বাসায় যান। রাতে তার ঘরে ঢুকে শ্বাসরুদ্ধ করে হত্যা করে অজ্ঞাত পরিচয় দুর্বৃত্তরা। নিহত বাছন মিয়া দীর্ঘ ৮ বছর ধরে আফ্রিকার লেবফোরটি শহরে একটি নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দোকান পরিচালনা করে আসছিলেন।

বাছন মিয়ার পারিবারিক স্বজনরা বলেছেন, ৭ ডিসেম্বর নিহত বাছনের মরদেহ দেশে পৌছুনোর কথা ছিল। কিন্তু বিমানের ফ্লাইট জটিলতায় লাশ এসে এখনো পৌঁছুয়নি। ৭ ডিসেম্বর দক্ষিণ আফ্রিকা থেকে মরদেহ রওয়ানা হয়ে দেশে এসে পৌঁছুবে ৮ ডিসেম্বর। ওইদিন রাতে এশার নামাজ পর বাছনের জানাযা শেষে দাফন সম্পন্ন করা হবে।