Search
Close this search box.
Search
Close this search box.

ইঁদুরের ভয়ে এয়ার ইন্ডিয়া ফ্লাইট ফেরত

air-indiaভারতের মুম্বাই থেকে লন্ডনের উদ্দেশে যাওয়ার পথে এয়ার ইন্ডিয়ার একটি বিমানের যাত্রীরা হঠাৎ করে সবাই ঘাবড়ে গেলেন। পরিস্থিতি খুবই ভয়াবহ। না কোন সন্ত্রাসী হামলা নয়, বলা যেতে পারে একটা বিশাল দাঁতের ইঁদুর হামলা করেছে বিমানে। এ জাতীয় পরিস্থিতিতে করণীয় কি? সোজা বিমান ঘুরিয়ে নিয়ে মুম্বাইতে ফেতর যাওয়া ছাড়া পথ দেখলেন না বিমানের পাইলট।

বিমানের একজন যাত্রী প্রথমে এই ভয়ঙ্কর দর্শন বিশাল দন্তের ইঁদুরকে আবিষ্কার করেন। এতেই হইচই লেগে যায়। কিন্তু বিমান কর্তৃপক্ষ বলেছে তন্নতন্ন করে খুঁজেও তারা ইদুরের দেখা পাননি।

chardike-ad

এয়ার ইন্ডিয়ার মুখপাত্র জি পি রাও বলেছেন, ‘বিমানে কোনো ইঁদুর আমরা খুঁজে পাই নি। তবে ফিরে আসার পেছনের কারণ ছিল যাত্রীদের নিরাপত্তা নিশ্চিত করা।’ পরে বিমানের ২শ’ ৪০ জন যাত্রীকে অন্য আরেকটি বিমানে করে লন্ডন পৌঁছে দেয়া হয়। বিমানে ইঁদুর থাকলে সেটা অনেক সময় নিরাপত্তার জন্য হুমকি হয়ে দাঁড়ায়। বিশেষ করে যদি ইঁদুরটি বিমানের বৈদ্যুতিক তার দাঁত দিয়ে কামড়াতে শুরু করে।

এয়ার ইন্ডিয়াতে ইঁদুরের ঘটনা এর আগেও ঘটেছে। গত বছরের জুলাইতে আরেকটি বিমান মিলান যাওয়ার পথে ইঁদুরের কবলে পড়লে নয়া দিল্লিতে ফিরে যেতে বাধ্য হয়। তারও আগে ২০১১ সালে কান্তাসের একটি বিমানে মৃত ইঁদুরের বাচ্চা পাওয়া যায়।