Search
Close this search box.
Search
Close this search box.

এক ওভারে ৩৯ রান!

hardikekটি২০ ক্রিকেটে এক ওভারে সর্বোচ্চ রান তোলার বিশ্বরেকর্ড এতদিন ছিল নিউজিল্যান্ডের স্কট স্টাইরিসের দখলে। স্টাইরিস এক ওভারে নিয়েছিলেন ৩৮ রান। ভারতের ঘরোয়া টি২০ প্রতিযোগিতার সৈয়দ মুস্তাক আলি ট্রফিতে সেই রেকর্ড ভেঙ্গে দিলেন বরোদার ব্যাটসম্যান হার্দিক প্যাটেল।

দিল্লির বিরুদ্ধে ঝড় তুললেন হার্দিক প্যাটেল। দিল্লির আকাশ সুদানের এক ওভারে ৩৯ রান নিলেন হার্দিক। এক ওভারে ৫টি ছয়, ২টি চার মেরেছেন হার্দিক। রয়েছে একটি নো-বল। সুদানের শেষ বলে ৬ হাঁকলেন।

chardike-ad

এই ওভারে বল করতে আসার আগে বোলার সুদান তিন ওভারে মাত্র আট রান দিয়ে নিয়েছিলেন ২টি উইকেট। সেখানে সুদান ৪ ওভার দিলেন ৪৭ রান। ইনিংসের ১৯তম ওভারে রানগুলো ছিল এমন- ৬, ৪ (বাই), ৬, ৬ + (নো বল), ৪, ৬, ৬। ব্যস, যেখানে প্রথম ১২ ওভারে ৬০ রানে ৬ উইকেট পড়ে যায়, তার পর সেই বারোদার স্কোর দাঁড়ায় ৬ উইকেটে ১৫৩। রেকর্ড গড়া ব্যাটসম্যান হারদিক ৫১ বলে ৮১ রানে অপরাজিত থাকেন। ম্যাচটি ৫ উইকেটে জিতে নেয় বারোদা।

‘১৮ ওভারে আমাদের স্কোর ছিল ৯৩। আমার টার্গেট ছিল, পরের ওভারটিতে যতগুলো সম্ভব ছক্কা মারার। তবে শেষ পর্যন্ত যে রেকর্ড হয়ে যাবে, তা ভাবিনি।’ দলকে সুপার এইটে নিয়ে যাওয়ার পর খুশিটা যেন বেশিই ছিল হার্দিকের। আইপিএলে মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে খেলেছিলেন তিনি। খবর: ক্রিকইনফো