Search
Close this search box.
Search
Close this search box.

অক্টোবরে বাংলাদেশ-কোরিয়া সম্পর্কের ৪০ বছর পূর্তি

২৮ আগষ্ট, ২০১৩:

অক্টোবরের প্রথম সপ্তাহে বাংলাদেশ-কোরিয়া দ্বিপাক্ষিক সম্পর্কের ৪০ বছর পূর্তি অনুষ্ঠান দি চিটাগাং চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি এবং কোরিয়া দূতাবাসের যৌথ উদ্যোগে চট্টগ্রামে অনুষ্ঠিত হবে। সোমবার সকালে বাংলাদেশে নিযুক্ত দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূত লী ইয়ান ইয়ং এর সাথে চট্টগ্রাম চেম্বার সভাপতি মাহবুবুল আলমের মতবিনিময়কালে এ সিদ্ধান্ত গ্রহন করা হয়।উদযাপনকে সফল ও মনোমুগ্ধ করতে কোরিয়া ও চট্টগ্রামের শিল্পীদের অংশগ্রহণে বর্ণাঢ্য সাংস্কৃতিক অনুষ্ঠানসহ নানা কর্মসূচি আয়োজনের পরিকল্পনা গ্রহণ করা হয়েছে।

chardike-ad

AS20130828074751এ সময় চেম্বার সহসভাপতি সৈয়দ জামাল আহমেদ, পরিচালক মাজহারুল ইসলাম চৌধুরী, মাহফুজুল হক শাহ, জহিরুল ইসলাম চৌধুরী (আলমগীর), মো. অহীদ সিরাজ চৌধুরী (স্বপন), মো. দিদারুল আলম, মো. জাহাঙ্গীর, মোরশেদ আরিফ চৌধুরী, প্রাক্তন পরিচালক মোহাম্মদ মহসিন, ঢাকাস্থ কোরিয়া ট্রেড সেন্টারের ডাইরেক্টর জেনারেল জিনহাক হুর, কোরিয়া-বাংলাদেশ চেম্বার অব কমার্স’র সিইও দো-কী পার্ক ও ব্যবসায়ি মো. ইরাদ আলী উপস্থিত ছিলেন।

রাষ্ট্রদূত লী ইয়ান ইয়ং বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়নে বিনিয়োগ, কারিগরি ও উন্নয়ন সহায়তা বৃদ্ধি করা হবে বলে বৈঠকে জানান। চেম্বার সভাপতি মাহবুবুল আলম কোরিয়া-বাংলাদেশ চেম্বার অব কমার্স’র চিটাগাং চ্যাপ্টার চালু করার প্রস্তাব করে এ বিষয়ে চেম্বারের পক্ষ থেকে সর্বাত্মক সহযোগিতার আশ্বাস প্রদান করেন। চেম্বার পরিচালক মাহফুজুল হক শাহ চট্টগ্রামে ব্রিটিশ কাউন্সিল’র আদলে কোরিয়ান কালচারাল সেন্টার স্থাপনের বিষয় বিবেচনা করার জন্য রাষ্ট্রদূতকে অনুরোধ জানান।