Search
Close this search box.
Search
Close this search box.

‘উত্তর কোরিয়া ও ইরানের সঙ্গে ধ্বংসাত্মক যুদ্ধের দিকে ছুটছেন ট্রাম্প’

pallমার্কিন সাবেক সিনেটর রন পল হুঁশিয়ারি উচ্চারণ করে বলেছেন, ইরান এবং উত্তর কোরিয়ার সঙ্গে ধ্বংসাত্মক যুদ্ধের দিকে ছুটে চলেছেন আমেরিকার প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এ ধরণের যুদ্ধ হলে তাতে ট্রাম্পের প্রেসিডেন্ট হিসেবে আমেরিকা শাসনের মেয়াদ ফুরাবে বলেও মন্তব্য করেন তিনি।

রন পল বলেন, “ইরান বা উত্তর কোরিয়ার সঙ্গে নতুন করে সংঘাত উসকে দিয়ে নিজ নির্বাচনী প্রতিশ্রুতি ভঙ্গ করেছেন ট্রাম্প। তিনি অন্তত একটি বা দু’টি ধ্বংসাত্মক যুদ্ধের দিকে এগিয়ে চলেছেন। উত্তর কোরিয়া না ইরান কার সঙ্গে তিনি যুদ্ধে যাবেন সেটাই এখন বড় প্রশ্ন হয়ে দেখা দিয়েছে।”

chardike-ad

নিজ ওয়েবসাইট রন পল ইনস্টিটিউট ফর পিস অ্যান্ড প্রোসপারিটি-তে প্রকাশিত নিবন্ধে এসব কথা বলেন ৮১ বছর বয়সী রন পল। মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে রাশিয়ার হস্তক্ষেপের ভিত্তিহীন অভিযোগে ট্রাম্প নিজ দল ও ডেমোক্র্যাট সদস্যদের চাপের মুখে পড়েছেন বলে উল্লেখ করেন তিনি। রন পল বলেন, এ অবস্থা থেকে রক্ষা পাওয়ার জন্য একটি ছোটখাট ক্ষুদ্র যুদ্ধ শুরু করতে পারেন ট্রাম্প। কিন্তু এমনটি করা হলে ট্রাম্পের প্রেসিডেন্ট হিসেবে মেয়াদ শেষ হয়ে যাবে এবং বড় ধরণের যুদ্ধ বেঁধে যাবে বলে আশংকা প্রকাশ করেন তিনি।