Search
Close this search box.
Search
Close this search box.

চিটাগাং এসোসিয়েশন ইন সাউথ কোরিয়া’র কমিটি গঠিত

অনলাইন প্রতিবেদক, ২১ সেপ্টেম্বর ২০১৩:

কোরিয়ায় বসবাসরত চট্রগ্রামের অধিবাসীদের নিয়ে গঠিত হল চিটাগাং এসোসিয়েশন ইন সাউথ কোরিয়া। গতকাল সিউলের ইথেউওন কেন্দ্রীয় মসজিদের কনফারেন্স হলে এক মুক্ত আলোচনার মাধ্যমে এসোসিয়েশনের কমিটি গঠিত হয়। কমিটির সভাপতি হিসেবে বিশিষ্ট ব্যবসায়ী,ফ্যাশন ডিজাইনার ও অভিনেতা ইমাম লি এবং সাধারণ সম্পাদক হিসেবে বিশিষ্ট সমাজসেবক, ব্যবসায়ী ও রাজনৈতিক ব্যক্তিত সুফিয়ান শিকদার মনোনীত হয়েছেন। নব মনোনীত সভাপতি ইমাম লি বলেন ‘এই এসোসিয়েশন কোরিয়ায় বসবাসরত চট্রগ্রামবাসীর কল্যাণের জন্য কাজ করবে। কোরিয়ায় চট্রগ্রামের সকল ভাইবোনের সুখে দুখে কাছে থাকবে’।

chardike-ad

1262554_10151683568173935_94091395_oনব মনোনীত সাধারণ সম্পাদক সুফিয়ান সিকদার বলেন, কোরিয়ায় চট্রগ্রামের মানুষের একটি আশ্রয়স্থল হবে এই এসোসিয়েশন। যেকোন সমস্যা নিয়ে চট্রগ্রামের মানুষ এখানে আসলে খালি হাতে ফেরত যাবে না। সুফিয়ান শিকদার আরো বলেন, চাকুরীচ্যুত, অসুস্থ, নানা হয়রানির শিকার ভাইদের পাশে দাড়ানোসহ ওয়ার্কশপের মাধ্যমে বিজনেস সংক্রান্ত প্রশিক্ষণ ও বাংলাদেশের দুর্যোগময় মুহুর্তে ত্রানসহায়তাসহ বিভিন্ন ধরণের সামাজিক কর্মকান্ডে অংশ নিবে চিটাগাং এসোসিয়েশন।

অনুষ্টানে বাৎসরিক কালচারাল প্রোগ্রাম, মিলনমেলা, চট্টগ্রামের ঐতিহ্যবাহী মেজবানসহ চট্টগ্রামের প্রাকৃতিক সৌন্দর্য্যের প্রতি কোরিয়ান পর্যটকদের আকৃষ্টসহ তথা বাংলাদেশের ভাবমূর্তি উজ্জল করার জন্য উদ্যোগ নেওয়ার পরিকল্পনা গ্রহণ করা হয়।

৩১ সদস্য বিশিষ্ট কমিটির অন্যান্যরা হলেন সহ-সভাপতি আবু তাহের, মুহাম্মদ ফরিদুল আলম, রানা বড়ুয়া, সহ-সাধারণ সম্পাদক মেক্সিম চৌধুরী, ওমর ফারুক হিমেল, সাংগঠনিক সম্পাদক মুহাম্মদ হোসাইন, সহ-সাংগঠনিক সম্পাদক দীপেন বড়ুয়া, অর্থ-সম্পাদক মুহাম্মদ হাসান, সহ অর্থ সম্পাদক বিধান বড়ুয়া, প্রচার সম্পাদক আমিনুল হক, সহ প্রচার সম্পাদক এরশাদ উল্লাহ, তথ্য ও প্রযুক্তি সম্পাদক অসিম কুমার দে, সহ তথ্য ও প্রযুক্তি সম্পাদক মুহাম্মদ তারেক, প্রকাশনা ও সাহিত্য সম্পাদক নজরুল মিঞ্চা, সহ প্রকাশনা ও সাহিত্য সম্পাদক বাবু আক্তারুজ্জামান, আপ্যায়ন সম্পাদক সান্তনু চৌধুরী, সহ আপ্যায়ন সম্পাদক মিজান মোহাম্মদ, দপ্তর সম্পাদক আবু জাহেদ, সহ দপ্তর সম্পাদক জুয়েল বড়ুয়া, সমাজ কল্যাণ সম্পাদক মুহাম্মদ জসিম উদ্দিন, সহ সমাজ কল্যাণ সম্পাদক প্রভাকর বডুয়া, শিক্ষা বিষয়ক সম্পাদক আদিল মাহমুদ,সহ শিক্ষা বিষয়ক সম্পাদক হিবজুল চৌধুরী, সাংস্কৃতিক সম্পাদক মুহাম্মদ দস্তগীর,সহ সাংস্কৃতিক সম্পাদক সুজন বড়ুয়া, মহিলা বিষয়ক সম্পাদক রুপা বড়ুয়া, সহ মহিলা বিষয়ক সম্পাদক সেতু বেগম, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মোশারফ হোসেন রাসেল,সহ আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক সরওয়ার উদ্দিন।