Search
Close this search box.
Search
Close this search box.

এক মাস নয়,সারা জীবনের জন্য চলে গেল কোরিয়া প্রবাসী আনোয়ার

এলান খান চৌধুরী,২৭ সেপ্টেম্বর ২০১৩:

কথা ছিল এক মাসের জন্য স্বপ্নের দেশে যাবে আনোয়ার। অক্টোবরের ৯ তারিখ সেই স্বপ্নের দেশ বাংলাদেশে যাওয়ার টিকেটও নিশ্চিত করে রেখেছিল আনোয়ার। স্বপ্নের দেশে স্বপ্নের মানুষগুলোর সাথে দেখা হবে। কত আনন্দ হবে, কত মজা হবে। নতুন বউকে দেশে রেখে এসেছিলেন। বউয়ের সাথে দেখা হবে। কিনেছেন অনেক কিছুই, মায়ের জন্য, আপন মানুষজনের জন্য। 

chardike-ad

1368925_595499303825676_207975550_nকিন্তু সবকিছু স্বপ্নই থেকে গেল আনোয়ারের। সবাইকে কাঁদিয়ে না ফেরার দেশে চলে যেতে হল আনোয়ারকে। আজ শুক্রবার সকাল ১১ টা ৫০ মিনিটে প্রেস মেশিন তার প্রাণ কেড়ে নিল। বিদায় নিলেন এই সপ্নের পৃথিবী থেকে। ইনালিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন। আনোয়ারের সহকর্মী রাকিব আল হাসান জানান, প্রেস মেশিন সেটিং করার সময় অন্য একজন সহকারী (কোরিয়ান)সুইচ দেওয়ার পর মেশিনটি আকষ্মিকভাবে আনোয়ারের সামনে থাকা আরেকটি মেশিন ভেদ করে তার শরীরে ঢুকে যায়। সাথে সাথে মৃত্যুর মুখে ঢলে পড়ে আনোয়ার।

কুমিল্লা জেলার দাউদকান্দি থানার আনোয়ার হোসেন অনেক আশা নিয়ে নিজ পরিবারকে সচ্ছল রাখার জন্য ৩ বছর আগে কোরিয়াতে আসেন। ওসান শহরের একটি প্রেস কোম্পানীতে চাকরি পেয়েছিলেন। কোরিয়াতে এসে ভালই দিন যাচ্ছিল আনোয়ারের। কোরিয়া আসার পর একবারই শুধু দেশে গিয়েছিলেন। পরিবারের ঠিক করা পাত্রীকে বিয়ে করে জীবিকার তাগিদে আবার চলে আসেন কর্মক্ষেত্র কোরিয়াতে।

আনোয়ারের মৃত্যুতে কোরিয়ায় প্রবাসী বাংলাদেশীরা গভীরভাবে শোকাহত। কুউ নামের আনোয়ারের কোম্পানীতে কর্মরত অপর পাঁচজন বাংলাদেশী সহকর্মী আনোয়ারের জন্য দোয়া চেয়েছেন। আনোয়ারের খবর দেশে জানানোর পর তার পরিবার, আত্নীয় স্বজন এবং এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।