cosmetics-ad

এটাই বিশ্বের সবচেয়ে দামি স্মার্টফোন

বর্তমানে প্রযুক্তি বিশ্বে প্রতিটি কোম্পানির প্রতিযোগিতা হচ্ছে, কে কতো ভালো কনফিগারেশনের মোবাইল গ্রাহকের হাতে তুলে দিতে পারে। প্রতিযোগিতায় এগিয়ে থাকা স্যামসাং, অ্যাপলের মতো কিছু প্রতিষ্ঠান নিজেদের সেরা অবস্থানে ধরে রাখতে প্রতিনিয়ত নতুন নতুন সব প্রযুক্তি যুক্ত করছে স্মার্টফোনে। এই প্রতিযোগিতায় নাম লিখিয়ে বিশ্বে গাড়ি তৈরির বিখ্যাত ও জনপ্রিয় কোম্পানি ‘ল্যাম্বরগিনি’ এনেছে বিশ্বের সবচেয়ে দামি স্মার্টফোন।

প্রায় চার চাকার একটি গাড়ির দামে আলট্রা লাক্সারি অ্যান্ড্রয়েড স্মার্টফোন এনেছে ল্যাম্বরগিনি যার দাম প্রায় দুই লক্ষ টাকা। ল্যাম্বরগিনির এই স্মার্টফোনের নাম ‘আলফা-ওয়ান’।

সম্পূর্ণ ইতালীয় নকশায় তৈরি এই ফোনে যুক্ত করা হয়েছে সর্বাধুনিক প্রযুক্তি। আলফা-ওয়ান স্মার্টফোনের আছে ৫.৫ ইঞ্চি ডিসপ্লে। ঝকঝকে সেলফি ও ছবি তোলার জন্য স্মার্টফোনটির সামনে রয়েছে ৮ মেগাপিক্সেল এবং পিছনে ২০ মেগাপিক্সেল ক্যামেরা। ফোনটিতে আছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮২০ প্রসেসর ও ৪ জিবি র‍্যাম। এছাড়া রয়েছে ৬৪ জিবি পর্যন্ত ইন্টারনাল মেমরি স্টোরেজ সুবিধা। তবে ১২৮ জিবি পর্যন্ত এক্সটার্নাল মেমরি স্টোরেজ ব্যবহার করা যাবে।

ইন্টারনাল মেমরি স্টোরেজ ৬৪ জিবি তবে ১২৮ জিবি পর্যন্ত এক্সটার্নাল মেমরি স্টোরেজ সুবিধা পাওয়া যাবে ফোনটিতে। রয়েছে ফিঙ্গার প্রিন্ট স্ক্যানার সুবিধা। আর ল্যাম্বরগিনি স্মার্টফোনটির মূল্য নির্ধারণ করেছে ২,৪৫০ ডলার যা বাংলাদেশি মুদ্রায় ১ লাখ ৯৮ হাজার ৮৫৪ টাকা। তবে বর্তমানে ইউরোপ ওবং আরব আমিরাতেই পাওয়া যাচ্ছে ফোনটি।