sentbe-top

ভুয়া বিয়ের হার বাড়ছে কোরিয়াতে

জুসন ইলবো অবলম্বনেঃ একজন কোরিয়ান পুরুষ ইন্টারনেটে চুক্তিভিত্তিক বিয়ের বিজ্ঞাপন দেন যার মাধ্যমে একটি ভুয়া সাইন করে তিনি প্রায় ৪মিলিয়ন উওন আয় করতে পারবেন। বিজ্ঞাপন দেওয়ার দুইদিন পর চার ভিয়েতনামিজ, মংগোলিয়ান, চীনা মহিলা তাকে ফোন করেন। দুই বছর আইনগতভাবে বৈধ স্বামী স্ত্রী হিসেবে দেখানোর ভিত্তিতে প্রথম মহিলার বিয়ের প্রস্তাব গ্রহন করেন যার কাছ থেকে তিনি সাড়ে তিন মিলিয়ন উওন পান।
এভাবেই টাকার বিনিময়ে বিদেশিরা কোরিয়ানদের বিয়ে করে কোরিয়ান ভিসা নিচ্ছেন। প্রতি বছর প্রায় ১হাজারের বেশি বিদেশিকে ভুয়া বিয়ের জন্য অভিযুক্ত করে নিজ দেশে ফেরত পাঠানো হচ্ছে। জানিয়েছে কোরিয়ার আইন মন্ত্রণালয়। তাছাড়া কোরিয়াতে বসবাসরত বিদেশিদের সংখ্যা  দিনদিন বাড়ছে । ২০০০সালে কোরিয়াতে বসবাসরত বিদেশিদের সংখ্যা ছিল যেখানে মাত্র ২লাখ সেখানে বর্তমানে এই সংখ্যা ১৪লাখেরও বেশি।
বিদেশিদের ভিসা নেওয়ার জন্য অবৈধ বিয়ের ব্যাপারে উদ্বেগ প্রকাশ করে আইন মন্ত্রণালয়ের একজন কর্মকর্তা বলেন” আগে কোরিয়ার গৃহহীন, বিধবা অথবা শারীরিকভাবে অক্ষম ব্যক্তিদের আইডি দিয়ে অবৈধ বিয়েগুলো করানো হত আর এখন অনেক কোরিয়ান যারা টাকার জন্য মরিয়া তাদের দিয়ে করানো হচ্ছে”।
sentbe-top