Search
Close this search box.
Search
Close this search box.

মালয়েশিয়ায় দূতাবাসের পাসপোর্ট কার্যক্রম এখন নতুন ঠিকানায়

malaysiaঅবশেষে মালয়েশিয়ায় বাংলাদেশ দূতাবাসের পাসপোর্ট ও ট্রাভেল পাশ সংক্রান্ত কার্যক্রম নতুন ঠিকানায় স্থানান্তর হতে যাচ্ছে। দূতাবাস সূত্র জানায়, পাসপোর্ট ও ট্রাভেল পারমিট সংক্রান্ত সব সেবা বাড়ি নং-১৬৬, জালান বেসার, পেকান আমপাং-৬৮০০, আমপাং, সেলাংগর, মালয়েশিয়া এই ঠিকানা থেকে পাওয়া যাবে।

টানা তিন দিন সাপ্তাহিক ছুটি এবং সোমবার খ্রীস্টানদের বড় দিন উপলক্ষ্যে বাংলাদেশ দূতাবাসের সব কার্যক্রম বন্ধ থাকবে। আগামী ২৬ ডিসেম্বর থেকে দূতাবাসের পাসপোর্ট ও ট্রাভেল পারমিট সংক্রান্ত সব সেবার জন্য মালয়েশিয়ার এই ঠিকানায় যোগাযোগ করতে হবে।

chardike-ad

যাতায়াতের জন্য টিবিএস এলআরটি স্টেশন থেকে চান্সালিন নামতে হবে এবং আমপাংয়ের এলআরটিতে অথবা মসজিদ জামেক থেকে ৩০০ ও ৩০৩ নম্বর বাসে করে যেতে হবে। যাতায়াতের জন্য জনপ্রতি ভাড়া পড়বে তিন রিঙ্গিত।

সূত্র জানায়, মালয়েশিয়া সরকারের অবৈধদের বৈধতা দেওয়ার ঘোষণার পর থেকে দূতাবাসে ভীড় জমতে শুরু করে। জায়গা স্বল্পতা সত্ত্বেও সেবার কোনো কমতি ছিল না এখানে। তবে বিল্ডিং মালিকের অসহযোগিতা আর সিকিউরিটি গার্ডদের দুর্ব্যবহারে অতিষ্ঠ হয়ে উঠছিল দূতাবাসে আসা প্রবাসীসহ কর্মকর্তা-কর্মচারীরা। এ কারণে নানা অভিযোগ ওঠে।

দূতাবাসের ডেপুটি হাইকমিশনার ওয়াহিদা আহমেদ স্বাক্ষরিত এক নোটিশে স্থান পরিবর্তনের এ তথ্য জানানো হয়েছে।