Search
Close this search box.
Search
Close this search box.

বাংলাদেশ কমিউনিটি ইন কোরিয়া’র সমন্বয় কমিটির দ্বিতীয় সাধারণ সভা অনুষ্টিত

অনলাইন প্রতিবেদক, সিউল, ২২ অক্টোবর ২০১৩:

বাংলাদেশ কমিউনিটি ইন কোরিয়া’র সমন্বয় কমিটির সাধারণ সভা সিউলের কনকুক ইউনিভার্সিটিতে অনুষ্ঠিত হয়েছে। কোরিয়ায় একটি একক বাংলাদেশ কমিউনিটি গঠনের লক্ষ্যে সমন্বয় কমিটি গঠিত হওয়ার পর এটি ছিল দ্বিতীয় সভা।

chardike-ad

Flag-Pins-Bangladesh-South-Koreaসভায় সমন্বয় কমিটির সদস্যরা বিভিন্ন উপকমিটি’র কার্যক্রমের অগ্রগতি নিয়ে আলোচনা করেন। সাংস্কৃতিক উপকমিটি’র বিজয় দিবস উৎযাপন এবং প্রচার ও প্রকাশনা কমিটি’র বিজয় দিবস উপলক্ষ্যে একটি স্মরণিকা প্রকাশের প্রস্তাব গৃহীত হয়। এছাড়া বাংলাদেশ কমিউনিটি ইন কোরিয়া (বিসিকে) এর জন্য একটি ওয়েবসাইট, অফিশিয়াল ফেসবুক পেইজ খোলারও সিদ্ধান্ত নেওয়া হয়।

সমন্বয় কমিটির সভার বেশিরভাগ সময় ধরেই চলে গঠনতন্ত্র নিয়ে আলোচনা। গঠনতন্ত্রের অধিকাংশ বিষয়ে ঐক্যমতে পৌঁছায় সদস্যরা। নভেম্বরের ১০ তারিখ সমন্বয় কমিটি’র পরবর্তী সভায় গঠনতন্ত্রের ব্যাপারে চুড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।

কোরিয়ায় একটি একক কমিউনিটি গঠনের জন্য সমন্বয় কমিটি’র সদস্যরা একসাথে কাজ করার অংগীকার করেন। গঠনতন্ত্র, সাংগঠনিক কাঠামো গঠন এবং একটি পূর্ণাংগ কমিটি গঠনের মাধ্যমে এই সমন্বয় কমিটির মেয়াদ শেষ হবে। উল্লেখ্য, গত ১ সেপ্টেম্বর এই সমন্বয় কমিটি দায়িত্ব গ্রহণ করে এবং আগামী বছরের ১ ফেব্রুয়ারীর মধ্যে নতুন কমিটির হাতে দায়িত্ব অর্পণ করবে।