cosmetics-ad

ফিল্মফেয়ার অ্যাওয়ার্ড জিতলেন জয়া আহসান

joya-ahsan

কলকাতায় এবং ঢাকা- দু’জায়গাতেই অভিনয় দিয়ে দৌড়ে বেড়াচ্ছেন জয়া আহসান। এ দৌড়ের ফলও পেলেন। প্রথম বাংলাদেশি হিসেবে ভারতের ফিল্মফেয়ার অ্যাওয়ার্ড পেলেন তিনি। ‘বিসর্জন’ ছবিতে অভিনয়ের জন্য সেরা অভিনেত্রীর সম্মাননা অর্জন করলেন এ বাংলাদেশের অভিনেত্রী। এ ছবির জন্য সমালোচক এবং জনপ্রিয়- দুই ক্যাটাগরিতেই সেরা অভিনেত্রীর মনোনয়ন পেয়েছিলেন তিনি।

১৭ ফেব্রুয়ারি কলকাতার সায়েন্স সিটি মিলনায়তনে ‘জিও ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডস (পূর্ব) ২০১৮’ প্রদান করা হয়। এ দিন অনুষ্ঠিত জাঁকজমকপূর্ণ আয়োজনে ‘সেরা অভিনেত্রী’ হিসেবে পুরস্কার অর্জন করেন জয়া। এতে জয়া অভিনীত বিসর্জন ছবিটি সেরা চলচ্চিত্র হিসেবেও পুরস্কার অর্জন করে। এ ছবির জন্যই কৌশিক গাঙ্গুলীকে সেরা পরিচালকের অ্যাওয়ার্ড দেয়া হয়।

পুরস্কার পাওয়ার পর তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় জয়া বলেন, ‘পুরস্কার অর্জনের চেয়ে বড় কথা, কলকাতার মানুষের স্বতঃস্ফূর্ত যে ভালোবাসা পেয়েছি, তা আমার জন্য আরও বেশি আনন্দের। বাংলাদেশের মানুষের ভালোবাসার পাশাপাশি ছবিতে অভিনয়ের জন্য ফিল্মফেয়ারের মতো আসরে সেরা অভিনেত্রী হলাম, এটা অনেক গর্বের একটি বিষয়।’

এ আয়োজনে বাংলাদেশের চিরকুটের সুমী ও পাভেল আরীনও মনোনয়ন পেয়েছিলেন। মোস্তফা সরয়ার ফারুকী পরিচালিত ‘ডুব’ ছবির ‘আহারে জীবন’ গানের জন্য সেরা সঙ্গীতশিল্পীর (মহিলা) মনোনয়ন পেয়েছিলেন সুমী। একই ছবির আবহসঙ্গীতের জন্য মনোনয়ন পেয়েছিলেন পাভেল আরীন। জয়া আহসানের আগে ‘আবর্ত’ ও ‘ঈগলের চোখ’ ছবির জন্য জিও ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডসে (পূর্ব) দু’বার মনোনয়ন পেয়েছিলেন।

এবার তিনি কাক্সিক্ষত সাফল্যের দেখা পেয়েছেন। জয়া ছাড়াও এবারের ফিল্মফেয়ার অ্যাওয়ার্ড সেরা অভিনেতা হয়েছেন প্রসেনজিৎ।