Search
Close this search box.
Search
Close this search box.

টেনসেন্ট প্রধান মা হুয়াতেং চীনের শীর্ষ ধনী

চীনে শীর্ষ ধনীর তালিকায় সবার উপরে স্থান পেয়েছে চ্যাটিং অ্যাপ্লিকেশন ও ভিডিও গেইমের নির্মাতা প্রতিষ্ঠান টেনসেন্টের প্রধান নির্বাহী মা হুয়াতেং। সাংহাই কেন্দ্রীক সম্পদ গবেষণা প্রতিষ্ঠান ‘হুরুন’ বিশ্বের সবচেয়ে ধনী ব্যক্তির তালিকা প্রকাশ করেছে। সেখানে মা হুয়াতেং চীনের শীর্ষে জায়গা পেয়েছেন। গত বছরের তুলনায় তার সম্পদের আনুমানিক মূল্য দ্বিগুণ বেড়ে দাঁড়ায় চার হাজার ৭০০ কোটি ডলার।

তার সম্পদের পরিমাণ খুব দ্রুতই বেড়ে গেছে। ১৯৯৮ সালে যখন তিনি টেনসেন্টের সহ-প্রতিষ্ঠাতা ছিলেন তখন টেনসেন্টে তার শেয়ার ছিল মাত্র ৯ শতাংশ। শেয়ার বাজার অন্যতম কারণ হচ্ছে উইচ্যাট। যা গত বছরের তুলনায় ১০০ শতাংশের বেশি বেড়েছে। ৫৪ হাজার কোটি ডলার সম্পদের মালিক হয়ে বাজার মূল্যে এখনো বড় প্রতিষ্ঠান টেনসেন্ট।

chardike-ad

যার সঙ্গে প্রায়ই যুক্তরাষ্ট্রের প্রতিষ্ঠান ফেইসবুকের তুলনা করা হয়। সেই ফেইসবুকের প্রতিষ্ঠাতা জাকারবার্গ বিশ্বের চতুর্থ ধনী ব্যক্তি। তার স্থান জেফ বেজোস, বিল গেটস এবং ওয়ারেট বাফেটের পরেই। তবে ৭ হাজার ৯০০ কোটি ডলার সম্পদ জাকারবার্গের। তার সমকক্ষ হতে মা’কে এখনো দীর্ঘ পথ পাড়ি দিতে হবে।সিএনএন অবলম্বনে ইমরান হোসেন মিলন

সৌজন্যে- টেক শহর