বাংলাদেশে বিরল আকৃতির শিশুর জন্ম

panchagar-childrenপঞ্চগড়ে বিরল আকৃতির (সিস্টিক হাইগ্রোমায়-মুখের সঙ্গে বাড়তি মাংসপেশী) এক শিশুর জন্ম হয়েছে। রোববার দুপুরে পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালে ওই নবজাতকের জন্ম হয়। শিশুটিকে এক পলক দেখতে হাসপাতালে ছুটে আসছেন অনেকেই।

সদর হাসপাতাল সূত্র ও স্থানীয়রা জানায়, সদর উপজেলার হাফিজাবাদ ইউনিয়নের মাধইপাড়া গ্রামের রিকশাচালক শরিফুল ইসলামের স্ত্রী হালিমা খাতুন অস্ত্রোপচারের মাধ্যমে কন্যা সন্তান প্রসব করেন। এর আগেও হালিমা খাতুনের একটি ছেলে ও একটি মেয়ে সন্তান রয়েছে।

আধুনিক সদর হাসপাতালের মেডিকেল অফিসার ডা. মো. আকরামুল হক বলেন, নবজাতক ওই শিশুর জন্মগত ত্রুটির কারণে সিস্টিক হাইগ্রোমায় আক্রান্ত হতে পারে। সাধারণত নাসিকাতন্ত্রের ত্রুটির কারণে এই রোগটি হয়ে থাকে। শিশুটি বর্তমানে সুস্থ রয়েছে। আমরা শিশুটির উন্নত চিকিৎসার জন্য রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের শিশু সার্জারি বিভাগে ভর্তি করার পরামর্শ দিয়েছি। উন্নত চিকিৎসা পেলে শিশুটি সম্পূর্ণ সুস্থ হয়ে উঠতে পারে।

এদিকে শিশুটি সিস্টিক হাইগ্রোমায় আক্রান্ত হওয়ায় হতাশ হয়ে পড়েছে তার পরিবারের লোকজন। শিশুটির বাবা শরিফুল ইসলাম বলেন, ভালো চিকিৎসার জন্য অনেক টাকার দরকার। আমি রিকশা চালিয়ে সংসার চালাই। ছেলেমেয়েদের লেখাপড়ার খরচ দেই। আমি ওর চিকিৎসার টাকা কোথায় পাবো।

সৌজন্যে- জাগো নিউজ