Search
Close this search box.
Search
Close this search box.

এ মুহূর্তে স্মার্টঘড়িতে আগ্রহী নন ক্রেতারা

সিউল, ২৭ নভেম্বর ২০১৩:

বর্তমানে স্যামসাং, কোয়ালকম, সনি ও পেবলের মতো অনেক কোম্পানির স্মার্টঘড়িই বাজারে এসেছে। স্মার্টঘড়িকে পরবর্তী প্রজন্মের প্রযুক্তি বলেও উল্লেখ করেছেন অনেক বিশ্লেষক। কিন্তু বর্তমানে গ্রাহকরা স্মার্টঘড়িতে আগ্রহী নন বলে জানায় বাজার গবেষণা প্রতিষ্ঠান গার্টনার। খবর টেলিকম এশিয়ার।

chardike-ad

Samsung-Galaxy-Gear-Hands-On-camera-600x400স্মার্টফোনের এ যুগে নতুন রূপ নিয়ে এসেছে স্মার্টঘড়ি। বাজারে ছাড়ার সময় অধিকাংশ কোম্পানিই পণ্যটির মাধ্যমে বিপুল পরিমাণ আয় হবে বলে ধারণা করে। কিন্তু এখনই গ্রাহকরা প্রযুক্তি পণ্যটির ব্যাপারে আগ্রহী নন।

স্মার্টফোন বা ট্যাবলেট বাজারে আসার পর গ্রাহকদের কাছ থেকে যে ধরনের সাড়া পাওয়া গিয়েছিল, স্মার্টঘড়ির ক্ষেত্রে তা অনেকটাই স্লান হয়ে গেছে। এর অন্যতম কারণ হিসেবে বিশ্লেষকরা পণ্যটির উচ্চমূল্যকে দায়ী করছেন। কারণ বর্তমানে যে দামে স্মার্টফোন বা ট্যাবলেট পাওয়া যায়, সে তুলনায় একটি স্মার্টঘড়ির দাম পড়ে তুলনামূলক বেশি।

স্মার্টঘড়ির বিভিন্ন ফিচারও গ্রাহকরা সেভাবে পছন্দ করছেন না। কারণ একটি স্মার্টফোনে যে ধরনের সুবিধা পাওয়া যায় স্মার্টঘড়ির সুবিধাগুলোও তার চেয়ে খুব বেশি ভিন্ন নয়। গ্রাহকরা বর্তমানে স্মার্টফোনে অনেকটায় অভ্যস্ত হয়ে গেছেন। এর ফলে গ্রাহকরা এখনই পণ্যটির প্রতি সে হারে আগ্রহী হতে পারছেন না। গার্টনার এক জরিপে জানায়, ১ শতাংশেরও কম গ্রাহক তাদের স্মার্টফোনের চেয়ে বেশি স্মার্টঘড়িকেই পছন্দ করছেন। বিশ্লেষকদের মতে, আগামীতে পণ্যটির চাহিদা বাড়ার সম্ভাবনা থাকলেও এখনই গ্রাহকরা পণ্যটি কিনতে খুব বেশি আগ্রহ দেখাচ্ছেন না। সূত্রঃ বণিকবার্তা।