Search
Close this search box.
Search
Close this search box.

সাকিবকে নিয়ে আইপিএলে আজব জরিপ

sakibকোনো রেকর্ড-পরিসংখ্যান কিংবা পারফরম্যান্সের কারণে নয়, গতকাল হায়দরাবাদের রাজীব গান্ধী স্টেডিয়ামে সাকিব আল হাসানকে অন্য এক কারণে বারবার দেখাচ্ছিল টিভি ক্যামেরা। সাকিবের দুটি ছবি নিয়ে বারবার তুলনা করা হচ্ছিল। একটি গতকালের, অন্যটি গতকালের আগের। ক্রিকেটীয় কোনো বিষয় নয়, সাকিবকে নিয়ে অদ্ভুত একটা জরিপ করে ফেলা হলো। দাড়িসহ নাকি ক্লিন শেভড—কোন সাকিবকে বেশি ভালো লাগে?

আইপিএলের শুরু থেকেই শ্মশ্রুধারী সাকিবকে দেখা গেছে। কাল কলকাতার বিপক্ষে দেখা গেল ক্লিনশেভড চেহারায়। ধারাভাষ্যকারেরা সাকিবের দুই ‘লুক’ নিয়ে বেশ মজার আলোচনা শুরু করলেন। একটা পর্যায়ে বিষয়টি আর হালকা বিষয় রইল না, সাকিবের দুই ‘রূপ’ রীতিমতো জরিপের বিষয় হয় দাঁড়াল। টিভিতেই প্রশ্নটা করা হলো, কোন সাকিবকে আপনার বেশি ভালো লাগে?

chardike-ad

আইপিএলের ওয়েবসাইটে জরিপের ফলাফলে দেখা গেল, রাত আটটা পর্যন্ত ভোট পড়েছে ৮৭ হাজারে বেশি। ৫৫ শতাংশ দর্শক ভোট দিয়ে জানিয়েছেন, দাড়িওয়ালা সাকিবকে তাঁদের বেশি ভালো লাগে। বাকি ৪৫ শতাংশ সাকিবের ক্লিনশেভড চেহারার পক্ষে।

সব সময়ই সিরিয়াস বিষয়েই যে আলোচনা হতে হবে তা নয়; ব্যাট-বলের লড়াইয়ের ফাঁকে কখনো কখনো হালকা বিষয়েও বিপুল আগ্রহ তৈরি হয় দর্শকদের—সাকিবের দুই চেহারা নিয়ে যেটা হয়েছে। নইলে ৮৭ হাজার মানুষ কেন এই জরিপে অংশ নেবেন!